kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

পিএসএল শিরোপা জিতে সেজদায় লুটিয়ে পড়লেন মুলতানের খেলোয়াড়রা!

অনলাইন ডেস্ক   

২৫ জুন, ২০২১ ০৪:০৭ | পড়া যাবে ২ মিনিটে



পিএসএল শিরোপা জিতে সেজদায় লুটিয়ে পড়লেন মুলতানের খেলোয়াড়রা!

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরের শিরোপা নিজেদের করে নিয়েছে মুলতান। প্রথমবার ফাইনালে উঠেই পেশোয়ার জালমিকে ৪৭ রানে হারিয়ে শিরোপা জিতল দলটি। জয় নিশ্চিতের পরই দলটির অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান সেজদায় লুটিয়ে পড়েন! এরপর আরো কয়েকজন খেলোয়াড়ও সেজদায় লুটিয়ে পড়েন!

বৃহস্পতিবার রাতে আবুধাবিতে অনুষ্ঠিত ফাইনালে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০৬ রানের বিশাল পাহাড় গড়ে মুলতান সুলতানস। এতে পেশোয়ার জালমি’র লক্ষ্য দাঁড়ায় ২০৭ রান। জবাবে ৯ উইকেটে ১৫৯ রান তুলতে সক্ষম হয় পেশোয়ার। ফলে ৪৭ রানে হেরে যায় পেশোয়ার জালমি।

এর আগে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে মুলতানকে দারুণ সূচনা এনে দেন রিজওয়ান ও শান মাসুদ। ৬৮ রানের জুটির পর ২৯ বলে ৩৭ রান করে ফেরেন মাসুদ। দলীয় ৮৩ রানে ৩০ রান করে ফেরেন রিজওয়ানও। তবে ঝড় তোলেন রাইলি রুশো ও শোয়েব মাকসুদ। ২১ বলে ৫০ রানের ইনিংস খেলে রুশো ফিরলেও ৩৫ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংসে দলকে বড় পুঁজি এনে দিয়ে অপরাজিত থাকেন মাকসুদ। 

রান তাড়া করতে নেমে একদিকে শুরুটা দারুণ করেন কামরান আকমাল। জাজাইকে নিয়ে ৪২ রানের জুটি গড়েন। মাত্র ৬ রান করে ফেরেন পেশোয়ারকে ফাইনালে নিয়ে আসা যাজাই। ওয়ান ডাউনে নেমে ১৩ বলে মাত্র ৫ রান করে ফেরেন জোনাথান ওয়েলস। কিছুক্ষণ বাদে ২৮ বলে ৩৬ রান করে ফেরেন আকমলও। এরপর চেষ্টা করেন শোয়েব মালিক ও রভমেন পাওয়েল। ১৭ রানে জীবন পেয়েও খুব বেশি দূর যেতে পারেননি মালিক। ২৮ বলে ৪৮ রান করে ফিরতে হয় তাকে। তার আগেই ফেরেন পাওয়েলও।

এরপর এক ওভারে ৩ উইকেট নিয়ে ম্যাচ পুরো নিয়ন্ত্রণে নিয়ে নেন ইমরান তাহির। শেষ পর্যন্ত ১৫৯ রানে থামে পেশোয়ারের ইনিংস। ফলে ৪৭ রানে হেরে যায় পেশোয়ার জালমি।

দেখুন ভিডিও-



সাতদিনের সেরা