kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড আর রানার্সআপ ভারত কত টাকা পেল?

অনলাইন ডেস্ক   

২৪ জুন, ২০২১ ২১:০৩ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড আর রানার্সআপ ভারত কত টাকা পেল?

নিউজিল্যান্ড বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর দুই অধিনায়কের শুভেচ্ছা বিনিময়। ছবি : এএফপি

টেস্ট ক্রিকেটের প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। আর ৮ উইকেটের হারে রানার্সআপ হয়েছে ভারত। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলার ফলাফল পেতে অপেক্ষা করতে হয়েছে ষষ্ঠ দিন পর্যন্ত। ফাইনালে জেতার ফলে নিউজিল্যান্ড পেয়েছে গদার মতো দেখতে একটি ট্রফি, ইংরেজিতে যাকে বলা হচ্ছে 'মেস'। পরবর্তী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগ পর্যন্ত কিউইরা ওই বিশেষ দণ্ড নিজেদের কাছে রাখতে পারবে।

সেই সঙ্গে কেন উইলিয়ামসন বাহিনীকে আর্থিক পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে ১৬ লাখ ডলার। অন্যদিকে হেরে গেলেও পুরোপুরি খালি হাতে ফিরছেন না বিরাট কোহলিরা। রানার্স-আপ হিসেবে তারা পাবেন ৮ লাখ ডলার। দলের প্রত্যেক সদস্যের মধ্যে যা সমানভাগে ভাগ করে দেওয়া হবে। শুধু ভারত বা নিউজিল্যান্ডই নয়, অংশগ্রহণকারী প্রত্যেকটি দলই পুরস্কার পাবে। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে তিন নম্বরে থাকা দলের জন্য প্রাইজমানি সাড়ে ৪ লাখ ডলার।

চার নম্বরে থাকা দল পাবে সাড়ে ৩ লাখ ও ৫ নম্বরে থাকা দলের থাকছে ২ লাখ ডলার প্রাইজমানি। এছাড়া ষষ্ঠ থেকে নবম দল পাবে ১ লাখ ডলার করে। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। চতুর্থ স্থানে রয়েছে ইংল্যান্ড। পঞ্চম স্থানে আছে পাকিস্তান। টেবিলের শেষ চার দল, ষষ্ঠ থেকে নবমস্থানে আছে যথাক্রমে- দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ২০ পয়েন্ট নিয়ে টেবিলের নবমস্থানে বাংলাদেশ।



সাতদিনের সেরা