kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

পিএসএল ফাইনালে দুই পাকিস্তানি ক্রিকেটার নিষিদ্ধ

অনলাইন ডেস্ক   

২৪ জুন, ২০২১ ২০:১৭ | পড়া যাবে ২ মিনিটে



পিএসএল ফাইনালে দুই পাকিস্তানি ক্রিকেটার নিষিদ্ধ

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে নিষিদ্ধ করা হয়েছে পেশাওয়ার জালমি দুই ক্রিকেটার হায়দার আলি ও উমাইদ আসিফকে। এই দুজন জৈব-সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙে বিপাকে পড়েছেন। আজ বৃহস্পতিবার আবুধাবিতে মুলতান সুলতান্সের বিপক্ষে পিএসএলের শিরোপার লড়াইয়ে নামবে পেশাওয়ার। তার আগেই এলো এই দুঃসংবাদ। এক বিবৃতিতে এই দুটি সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত ২০ ফেব্রুয়ারিতে শুরু হয়েছিল পিএসএলের এবারের আসর। টুর্নামেন্ট চলাকালে ছয় ক্রিকেটারসহ মোট সাত জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হলে খেলা বন্ধ হয়ে যায়। চলতি মাসেই কঠোর জৈব সুরক্ষা বলয়ের মাঝে পুনরায় শুরু হয় পিএসএল। গত বুধবার এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে জৈব-সুরক্ষা বলয়ের বাইরের মানুষের সঙ্গে দেখা করা ও নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় না রাখার অভিযোগ ওঠে। দুজনেই এই অভিযোগ স্বীকার করে নিয়েছেন।

পিসিবি জানিয়েছে, অভিযুক্ত দুই ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হয়েছে। সুরক্ষা বলয় ভাঙার পর তারা অন্য ক্রিকেটারদের সংস্পর্শে যাননি। এদিকে হায়দার আলির জন্য আরও একটা দুঃসংবাদ আছে। আসন্ন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে এই তরুণ ব্যাটসম্যান হায়দারের নাম প্রত্যাহার করেছে পিসিবি। তার জায়গায় দলে নেওয়া হয়েছে শোয়েব মাকসুদকে। পিএসএলের চলতি আসরে মাকসুদ এখন পর্যন্ত ১১ ম্যাচে ৪ ফিফটিতে তৃতীয় সর্বোচ্চ ৩৬৩ রান করেছেন।



সাতদিনের সেরা