kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

আশরাফুলের তাণ্ডবে শেখ জামালের বড় জয়

অনলাইন ডেস্ক   

২৪ জুন, ২০২১ ১৮:১৫ | পড়া যাবে ২ মিনিটে



আশরাফুলের তাণ্ডবে শেখ জামালের বড় জয়

একসময় তিনিই ছিলেন বাংলাদেশের ক্রিকেটের 'আশার ফুল'। কিন্তু ফিক্সিং কেলেঙ্কারি সবকিছু পাল্টে দিয়েছে। অসামান্য মোহাম্মদ আশরাফুল এখন সাধারণ ক্রিকেটার। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রথমবারের মতো দেখা গেল মোহাম্মদ আশরাফুলের ব্যাটে ঝড়। তার অপরাজিত ৭২* রানে ভর করে আবাহনী লিমিটেডের বিপক্ষে ৬ উইকেটের বড় জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বৃথা গেল আবাহনীর নাঈম শেখ (৪২) আর লিটন দাসের (৭০) দুটি ঝড়ো ইনিংস। ম্যাচসেরার পুরস্কার উঠল আশরাফুলের হাতে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে লিটন দাস আর নাঈম শেখের ব্যাটিং তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান তোলে আবাহনী। ওপেনিংয়ে নামা নাঈম শেখ খেলেন ২৮ বলে ৬ বাউন্ডারিতে ৪২ রানের ইনিংস। এরপর তিনে নেমে লিটন দাস আরও বিধ্বংসী হয়ে ওঠেন। চোট কাটিয়ে মাঠে ফেরা এই তরুণের ব্যাট থেকে আসে ৫১ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭০ রানের দারুণ এক ইনিংস। অন্যদিকে নাজমুল হোসেন শান্ত (৬) আর মোসাদ্দেক হোসেন সৈকত (১৬) বেশি কিছু করতে পারেননি। শেখ জামালের বোলারদের মধ্যে ২টি করে উইকেট নিয়েছেন আফ্রিদি ও জিয়াউর।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৯ রানেই সৈকত আলীকে (২) হারায় শেখ জামাল। তাকে কট অ্যান্ড বোল্ড করেন আরাফাত সানি। তবে আরেক ওপেনার আশরাফুল আজ মেজাজে ছিলেন। তাকে সঙ্গ দিতে এসে নাসির হোসেন খেলেন ২২ বলে ৪ চার ২ ছক্কায় ৩৬ রানের ইনিংস। উইকেটকিপার নুরুল হাসানা সোহানও ২২ বলে ১ চার ৩ ছক্কায় ৩৬ রান করেন। জিয়াউর রহমান অপরাজিত থাকেন ৯ বলে ২টি করে চার-ছক্কায় ২২* রান করে। আর ম্যাচের নায়ক আশরাফুল ৪৮ বলে ৮ চার ২ ছক্কায় অপরাজিত ৭২* রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।



সাতদিনের সেরা