kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

৯২ রানে বিতর্কিত আউট হলেন মেহেদি

অনলাইন ডেস্ক   

২৪ জুন, ২০২১ ১৬:৫২ | পড়া যাবে ২ মিনিটে



৯২ রানে বিতর্কিত আউট হলেন মেহেদি

এই বলে মেহেদিকে এলবিডাব্লিউ ঘোষণা করেছেন আম্পায়ার। ছবি : ভিডিও থেকে নেওয়া

বল হাতে দুই উইকেট নিয়েছিলেন। এরপর ব্যাটিংয়ে নেমে মোহামেডানের বিপক্ষে ১৪ ও ৩৫ রানে দুইবার জীবন পেয়েছেন মেহেদি হাসান। একবার সহজ স্টাম্পিংয়ের সুযোগ মিস আরেকবার সহজ ক্যাচ মিসের কারণে জীবন পেয়ে তিনি ভালোই সদ্ব্যবহার করেছেন। খেলেছেন ৯২ রানের ইনিংস। তার দল গাজী গ্রুপ ৩ উইকেটে জয় পেয়েছে মোহামেডানের বিপক্ষে। যদিও দুটি দলই শিরোপা অভিযান থেকে ছিটকে গেছে।

আজ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৫ রান তোলে মোহামেডান। দলটির অধিনায়ক শুভাগত হোম দারুণ ব্যাটিংয়ে ৩১ বলে অপরাজিত ৫৯* রান করেন।  বাঁহাতি পেসার নাহিদ হাসানকে ছক্কা মারেন টানা তিন বলে। মূলত শেষ দুই ওভারে শুভাগতর তাণ্ডবেই মোহামেডান লড়াকু স্কোর পায়। ওপেনার পারভেজ করেন ৪১ আর ইরফান শুকুর ২৮ রান। বল হাতে ২টি করে উইকেট নেন গাজী গ্রুপ অধিনায়ক মাহমুদউল্লাহ, আতিক এবং মেহেদি।

জবাবে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন সৌম্য সরকার আর মেহেদি হাসান। তবে ১৭ বলে ২২ করে সৌম্য উইকেট বিসর্জন দেওয়ায় সেই জুটি ৪১ রানেই থামে। সতীর্থদের যাওয়া-আসার মাঝে একপ্রান্ত আগলে দাপটে ব্যাট করছিলেন মেহেদি। তার সতীর্থদের মাঝে শাহাদত ২, মুমিনুল ৮, মাহমুদউল্লাহ ৮, ইয়াসির ১১, আর আরিফুল ৫ রান করেন। শুভাগত হোম বল হাতেও নেন দুই উইকেট।

তবে মেহেদি  ৫৮ বলে ১১ চার ও ৩ ছক্কায় ৯২ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান। মেহেদির আউটটি যথেষ্ট বিতর্কিত। তার দল যখন জয় থেকে ৫ রান দূরে, তখন মেহেদিকে এলবিডাব্লিউ দেন আম্পায়ার। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায়, বল অফ স্টাম্পের বাইরে। মেহেদি কতক্ষণ হতবাক হয়ে দাঁড়িয়ে থেকে অবশেষে মাঠ ছাড়েন।



সাতদিনের সেরা