kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

বল হাতে আগুন ঝরাচ্ছেন মোহাম্মদ শামি

অনলাইন ডেস্ক   

২২ জুন, ২০২১ ২০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



বল হাতে আগুন ঝরাচ্ছেন মোহাম্মদ শামি

ছবি : বিসিসিআই

বৃষ্টির ফাঁকে ফাঁকে খেলা হচ্ছে সাউদাম্পটনে। এমন সময়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনাল আয়োজন করায় আইসিসির সমালোচনাও চলছে সমানতালে। ভারতের প্রথম ইনিংসে করা ২১৭ রানের জবাবে নিউজিল্যান্ডের ইনিংস এখন শেষের পথে। বল হাতে আগুন ঝরাচ্ছেন ভারতীয় পেস তারকা মোহাম্মদ শামি। ভারতের প্রথম ইনিংসে যেমনটা করেছিলেন ৫ উইকেট নেওয়া জেমিসন। এর মাঝেই ভারতের স্কোর ছাড়িয়ে লিড নিয়েছে নিউজিল্যান্ড।

ম্যাচের পঞ্চম দিন আজ মঙ্গলবার ২ উইকেটে ১০১ রান নিয়ে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। গতকাল বৃষ্টির কারণে একটি বলও খেলা হয়নি। তবে আজ কিউই ব্যাটসম্যানদের মাঝে তৃতীয় দিনের মতো সেই দৃঢ়তা দেখা যায়নি। বরং টপাটপ উইকেট পড়তে থাকে। ভারতের পেসারদের দাপটে অভিজ্ঞ রস টেইলর (১১), হেনরি নিকোলাস (৭), বিজে ওয়াটলিং (১), গ্র্যান্ডহোম (১৩) এবং কাইল জেমিসন (২১) কেউই বড় স্কোর গড়তে পারেননি। 

আজ এই রিপোর্ট লেখা পর্যন্ত পতন হওয়া ৫ উইকেটের ৪টিই নিয়েছেন মোহাম্মদ শামি। রস টেইলরকে শুভমান গিলের তালুবন্দি করে তিনি শিকার ধরা শুরু করেন। এরপর একে একে তুলে নিয়েছেন ওয়াটলিং, গ্র্যান্ডহম আর জেমিসনকে। একপ্রান্ত আগলে রেখে লড়াই করে যাচ্ছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। টিম সাউদির সঙ্গে তার ৮ম উইকেট জুটি নিউজিল্যান্ডকে লিড এনে দিয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত কিউইদের সংগ্রহ ৭ উইকেটে ২২০ রান। উইলিয়ামসন ৪৯* রানে ব্যাট করছেন।



সাতদিনের সেরা