kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

আইসিসিকে ফুটবলের মতো 'পেনাল্টি' আইন করার পরামর্শ গাভাস্কারের

অনলাইন ডেস্ক   

২২ জুন, ২০২১ ১৮:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



আইসিসিকে ফুটবলের মতো 'পেনাল্টি' আইন করার পরামর্শ গাভাস্কারের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য আইসিসিকে নতুন নিয়ম করার পরামর্শ দিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। তার মতে, ফাইনালের জন্য আইসিসিকে নতুন নিয়ম করতে হবে। ফাইনাল ম্যাচ ড্র বা টাই হলে সেখানে দুই দলকে শিরোপা ভাগাভাগি করতে হয়। এই নিয়ম বদলে ফেলতে হবে। কারণ ফাইনাল মানেই কোনো না কোনো দলকে শিরোপা জিততেই হবে। নাহলে টুর্নামেন্টজুড়ে পরিশ্রম করার মানেই হয় না।

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছে। বৃষ্টির কারণে প্রথম দিনের মতো চতুর্থ দিন একটি বলও মাঠে গড়ায়নি। যে দুই দিন খেলা হয়েছে তাতেও আলো স্বল্পতারও ঝামেলা ছিল। ওই দুই দিন খেলা হয়েছে ১৪১.১ ওভার। ফাইনাল ড্র বা টাই হলে শিরোপা ভাগাভাগি করতে হবে ভারত ও নিউজিল্যান্ডকে। কিন্তু ফাইনালের মঞ্চে এই ভাগাভাগি পছন্দ নয় গাভাস্কারের।

ভারতীয় সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে গাভাস্কার বলেন, 'মনে হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্র হবে। দুই দলকে ভাগ করে দেওয়া হবে ট্রফি। প্রথমবারের জন্য ফাইনালের ট্রফি ভাগাভাগি হবে। ফুটবলে ফাইনাল ম্যাচে যেমন পেনাল্টি শুট বা অন্য নিয়মে জয়ী বেছে নেওয়া হয়, টেনিসে যেমন টাইব্রেকার আছে, তেমনই ক্রিকেটেও কোনো পরিকল্পনা করা উচিত আইসিসির। যে কোনো উপায়ে ফইনালের মঞ্চে জয়ী দল বেছে নেয়া উচিত।'



সাতদিনের সেরা