kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

পদত্যাগ করে হাঁফ ছেড়ে বাঁচলেন ইউনিস খান

অনলাইন ডেস্ক   

২২ জুন, ২০২১ ১৬:৩৩ | পড়া যাবে ১ মিনিটে



পদত্যাগ করে হাঁফ ছেড়ে বাঁচলেন ইউনিস খান

পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচের পদ থেকে হুট করেই পদত্যাগ করেছেন সাবেক তারকা ব্যাটসম্যান ইউনিস খান। উভয় পক্ষের সম্মতিতেই ইউনিসকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এমনিতেই পাকিস্তান দলের কোচিং করানো মানে মহাবিপদে পড়া। উনিশ-বিশ হলেই চারদিক তেকে ধেয়ে আসে সমালোচনা। তাছাড়া বোর্ডের নোংরা রাজনীতি সামলে দল তৈরি করা তো আরও বড় সমস্যা।

মিসবাহ অবশ্য তার পদত্যাগের কোনো কারণ দেখাননি। গত নভেম্বরে তাকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। চুক্তি ছিল দুই বছরের। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালনের কথা ছিল ইউনিসের। তবে এক বছর যেতে না যেতেই ইউনিস যেন হাঁপিয়ে উঠেছেন। তার পদত্যাগের ফলে আসন্ন ইংল্যান্ড সফরে কোনো ব্যাটিং কোচ ছাড়াই যাবে বাবর আজমরা।

ইউনিসকে হারানো খুব 'কষ্টকর' বলে অভিহিত করেছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান। আনুষ্ঠানিক বিবৃতিতে ওয়াসিম খান বলেন, 'ইউনিস খানের মতো অভিজ্ঞতাসম্পন্ন ও মানসম্পন্ন একজন কোচকে হারানো আসলেই অনেক কষ্টের। অনেক কথাবার্তা ও আলাপ-আলোচনার পর দুই পক্ষই এই সিদ্ধান্তে এসেছে যে ইউনিস ব্যাটিং কোচের পদ থেকে অব্যাহতি নিলে উভয় পক্ষেরই মঙ্গল।'



সাতদিনের সেরা