kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

জিম্বাবুয়ে সফরে 'টিম লিডার' থাকছেন না সুজন

অনলাইন ডেস্ক   

২২ জুন, ২০২১ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ে সফরে 'টিম লিডার' থাকছেন না সুজন

মাশরাফি বিন মুর্তজা আর সাকিব আল হাসান তো বলেই দিয়েছেন, ক্রিকেটারদের সবচেয়ে কাছের মানুষ এবং ক্রিকেট নিয়ে সেরা 'কাজের মানুষ'টি হলেন খালেদ মাহমুদ সুজন। গত শ্রীলঙ্কা সফরে তাকেই 'টিম লিডার' হিসেবে দলের সঙ্গে পাঠানো হয়েছিল। তবে সম্প্রতি চলতি ডিপিএলে সাকিব আল হাসানের সঙ্গে তার একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। এবার জানা গেল, আসন্ন জিম্বাবুয়ে সফরে তিনি টিম লিডার থাকছেন না।

ক্রিকেটারদের অভাব-অভিযোগ এবং সমস্যা সমাধানে বিভিন্ন সফরে একজন করে 'টিম লিডার' পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। যদিও ক্রিকেটবিশ্বে এমন কোনো উদাহরণ বাংলাদেশেই প্রথম। নিউজিল্যান্ড সফর দিয়ে এই পদের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। ওই সফরে টিম লিডার হয়ে গিয়েছিলেন বিসিবির সিনিয়র পরিচালক জালাল ইউনুস। এরপর শ্রীলঙ্কা সফরে যান খালেদ মাহমুদ। এবার জিম্বাবুয়েতে আগামী ২৮ জুন রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করার কথা টাইগারদের।

বিসিবি সূত্রে জানা গেছে, ওই সফরে খালেদ মাহমুদ সুজন আর টিম লিডার থাকছেন না। তার বদলে টিম লিডার হিসেবে যাবেন ন বিসিবির অন্যতম সিনিয়র পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি। শীঘ্রই নতুন টিম লিডারের নাম বিসিবি ঘোষণা করবে বলে জানা গেছে। জিম্বাবুয়ে সফরে ৭ জুলাই প্রথম টেস্ট শুরুরও সম্ভাব্য তারিখ ঠিক করা আছে। তবে দেশটিতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সফর অনিশ্চিত হয়ে পড়েছিল। গতকাল বোর্ড কর্মকর্তা আকরাম খান জানান, সফর নিশ্চিত হয়েছে।



সাতদিনের সেরা