kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

অলিম্পিকে যাচ্ছেন দিয়া সিদ্দিকী

অনলাইন ডেস্ক   

২১ জুন, ২০২১ ১৯:১৭ | পড়া যাবে ১ মিনিটে



অলিম্পিকে যাচ্ছেন দিয়া সিদ্দিকী

রোমান সানার পর টোকিও অলিম্পিকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছেন আর্চার দিয়া সিদ্দিকী। দুই বছর আগেই মিশ্র দ্বৈতে তার সঙ্গী রোমান সানা প্রথম কোনো বাংলাদেশি হিসেবে নিজ যোগ্যতায় অলিম্পিকে জায়গা নিশ্চিত করেছেন। এবার রোমানের সঙ্গী হচ্ছেন দিয়া। ওয়াইল্ড কার্ড নিয়ে টোকিও অলিম্পিকে অংশ নিতে পারবেন বাংলাদেশের এই নারী আর্চার।

আজ সোমবার অলিম্পিক গেমস ফাইনাল কোয়ালিফিকেশনে কোটা পাওয়ার আশা শেষ হওয়ার দিনে আর্চারি ফেডারেশনের বিবৃতিতে অন্য তিন দেশের তিন অ্যাথলেটের সঙ্গে দিয়াও ওয়াইল্ড কার্ডের জন্য মনোনীত হয়েছেন বলে জানানো হয়। প্যারিসের অলিম্পিক গেমস ফাইনাল কোয়ালিফিকেশন এবং আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-৩ থেকে রিকার্ভ পুরুষ ও মহিলা দলগত বিভাগ থেকে আগেই ছিটকে গিয়েছিল বাংলাদেশ। মহিলা রিকার্ভ এককেও দারুণ লড়াই করে কোয়ার্টার-ফাইনালে হেরে যান দিয়া।

তবে সেই পরাজয় দিয়ার অলিম্পিক যাত্রা আটকাতে পারেনি। ২০১৯ সালের জুনে আর্চারি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জিতে এবারের অলিম্পিকে কোটা নিশ্চিত করেন রোমান সানা। এবার দিয়া সুযোগ পাওয়ায় টোকিও অলিম্পিকের আর্চারিতে দুই বিভাগে লড়বে বাংলাদেশ। 



সাতদিনের সেরা