kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

নিজের ফাঁদে নিজেই ধরা মাল্ডার; দিতে হলো পানীয়র বিল

অনলাইন ডেস্ক   

২০ জুন, ২০২১ ২০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নিজের ফাঁদে নিজেই ধরা মাল্ডার; দিতে হলো পানীয়র বিল

সেন্ট লুসিয়ায় চলছে উইন্ডিজ বনাম দক্ষিণ আফ্রিকার টেস্ট ম্যাচ। স্বাগতিকদের মাত্র ১৪৯ রানে গুটিয়ে দিয়েছে প্রথম ইনিংসে ২৯৮ রানে অল-আউট হওয়া প্রোটিয়ারা। তাদের লিড হয়েছে ১৪৯ রানের। উইন্ডিজকে গুঁড়িয়ে দেওয়ার অন্যতম কারিগর হলেন উইয়ান মাল্ডার। যিনি ক্যারিবীয়দের লেজ ছেঁটে দিয়ে মাত্র ১ রানে ৩ উইকেট নিয়েছেন! এটাই তার ক্যারিয়ারসেরা বোলিং। তবে এজন্য তার পকেট থেকে মোটা অংকের টাকাও খসেছে!

প্রোটিয়া দলের রীতি অনুযায়ী ভালো বোলিং করা বোলার বারে গিয়ে বাকিদের পানীয়র বিল পরিশোধ করবে। ক্যারিবীয়ের ইনিংসের প্রথম বলে ক্রেইগ ব্রাথওয়েটকে আউট করেছিলেন কাগিসো রাবাদা। তখন সেটিকে 'কেজ বল' ডেকেছিলেন মাল্ডার। এই কেজ বলের অর্থ হলো, যেই বোলার উইকেট নেবেন, দলের অন্য সবাইকে তিনি পানীয় পান করাবেন। রাবাদার ওপর খরচ চাপাতে গিয়ে নিজেই ১ রানে ৩ উইকেট নিয়ে ফেলেন মাল্ডার। যে কারণে পানীয়ের খরচ তাকেই বহন করতে হয়।

তবে সতীর্থদের জন্য এই খরচ করে বেজায় খুশি ২৩ বছরের পেস বোলিং অল-রাউন্ডার মাল্ডার। তিনি বলেছেন, 'আমরা এই ম্যাচে কয়েকবার কেজ বল ডেকেছিলাম। যখন আপনার নিজের ভেতর থেকে মনে হয় যে এই বলে কিছু হতে পারে বা উইকেট পড়তে পারে, তখন আপনি কেজ বল ডাকেন। ম্যাচের প্রথম বলেই আমিই ডেকেছিলাম। এখন তা আমার ওপরেই এসে পড়েছে। তবে এটা দলের জন্য ভালো। কারণ এটা উদযাপনের উপলক্ষ।'



সাতদিনের সেরা