kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ড দলে নেই স্টোকস-স্টোন-আর্চার

অনলাইন ডেস্ক   

২০ জুন, ২০২১ ১৫:৪১ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ড দলে নেই স্টোকস-স্টোন-আর্চার

একজন নতুন মুখ নিয়ে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো দলে জায়গা পেয়েছেন সাসেক্সের পেসার জর্জ গার্টন। ইনজুরির কারণে দলে জায়গা হয়নি অলরাউন্ডার বেন স্টোকস, ওলি স্টোন ও পেসার জোফরা আর্চারের।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের স্কোয়াডে ওলি স্টোন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে স্ট্রেচ ফ্র্যাকচারের কারণে শুধুমাত্র সিরিজ থেকে নয়, পুরো গ্রীষ্ম মৌসুমই তাকে মাঠের বাইরে থাকতে হবে। ওই টেস্টে ৯৭ রানে ৩ উইকেট নিয়েছিলেন স্টোন।স্টোনের ইনজুরিতে সুযোগ হলো গার্টনের। ১৯ বছর বয়স থেকেই তিনি ইংল্যান্ড লায়ন্সের সাদা বলের পরিকল্পনায় ছিলেন।২০১৭-১৮ মৌসুমের অ্যাশেজের প্রথম টেস্টের দলে বিকল্প হিসেবেও ছিলেন এই পেসার। কিন্তু অভিষেক হয়নি তার। ২০১৮ সালে ইনজুরির কারণে পুরো গ্রীষ্ম মৌসুম খেলতে পারেননি তিনি।

তবে শেষ দু'টি টি-টুয়েন্টি ব্লাস্টের মৌসুমে ১৩.৫৪ গড়ে ২২ উইকেট নেন গার্টন। এমন পারফরমেন্সের সুবাদে দলে সুযোগ হলো ২৪ বছর বয়সী গার্টনের। লিস্ট 'এ' ক্রিকেটে ২৪ ম্যাচে ২৯ উইকেট রয়েছে গার্টনের। আসন্ন সিরিজ নিয়ে ইংল্যান্ডের হেড কোচ ক্রিস সিলভারউড বলেন, '২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে দল গড়ছি আমরা। বেশ কয়েকটি ইনজুরি থাকার পরও আমরা শক্তিশালী এবং সব বিভাগে গভীরতা রেখেই দল সাজিয়েছি। ইনজুরির কারণে স্টোকস-আর্চারের মত খেলোয়াড়দের দলে জায়গা হয়নি। আশা করছি, খুব শীঘ্রই তাদের দলের সাথে দেখব।'

এদিকে এক সিরিজ পরই দলে ফিরলেন রুট। ভারতের বিপক্ষে টেস্ট খেললেও ওয়ানডে ও টি-টুয়েন্টি দলে ছিলেন না তিনি। ডেভিড মালানের পরিবর্তে সুযোাগ হলো রুটের। আগামী ২৯ জুন থেকে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু করবে ইংল্যান্ড। তার আগে ২৩ জুন থেকে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা।

ইংল্যান্ড দল : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, লিয়াম ডসন, জর্জ গার্টন, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।



সাতদিনের সেরা