kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

ঘুরে দাঁড়াল ভারত; বন্ধ হলো খেলা

অনলাইন ডেস্ক   

১৯ জুন, ২০২১ ২১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ঘুরে দাঁড়াল ভারত; বন্ধ হলো খেলা

ছবি : টুইটার

ইংল্যান্ডে বর্ষার মাঝে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজন নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে। আর হবে নাই বা কেন? বৃষ্টির কারণে গতকাল প্রথম দিনে টসই হতে পারেনি। আজ দ্বিতীয় দিন যাও খেলা শুরু হলো, সেটাও বন্ধ হয়ে গেছে ৫৮.৪ ওভারে। পর্যাপ্ত আলো না থাকায় ম্যাচ বন্ধ করতে বাধ্য হয়েছেন আম্পায়ারেরা। খেলা আজ আদৌ শুরু হবে কি-না তা নিশ্চিত নয়। খেলা বন্ধ হওয়ার আগে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৩৪ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারতকে ভালো শুরু এনে দিয়েছিলেন রোহিত শর্মা আর শুভমান গিল। ওপেনিং জুটিতে এসে গিয়েছিল ৬২ রান। দুজনেই যখন উইকেটে থিতু হয়ে গেছেন, তখন প্রথম আঘাত হানেন কাইল জেমিসন। তার বলে টিম সাউদির তালুবন্দি হয়ে ফেরেন ৬৮ বলে ৬ চারে ৩৪ রান করা রোহিত শর্মা। এরপর দ্রুত আরও দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। স্কোরবোর্ডে ১ রান যোগ হতেই অপর ওপেনার শুভমান গিলকে উইকেটকিপার বিজে ওয়াটলিংয়ের গ্লাভসবন্দি করেন নেইল ওয়াগনার। আউট হওয়ার আগে ৬৪ বলে ৩ চারে ২৮ রান করেন তরুণ শুভমান।

উইকেটে আসেন বিরাট কোহলি। তার সঙ্গী চেতেশ্বর পূজারা। তবে ভারতের 'টেস্ট স্পেশালিস্ট' আজ দুই অংক ছুঁতে পারেননি। ট্রেন্ট বোল্টের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন ৫৪ বলে ৮ রান করে। ৮৮ রানে ৩ উইকেট হারানো দলের এই মহাবিপদে হাল ধরেন অধিনায়ক কোহলি আর আজিঙ্কা রাহানে। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত দুজনের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৪৬* রান। কোহলি ১০৫ বলে ৪০* আর রাহানে ৬২ বলে ২২* রানে অপরাজিত আছেন। তাদের জুটি যখন জমে উঠেছে, তখনই আকাশ ঢেকে যায় মেঘে। বন্ধ হয় খেলা।



সাতদিনের সেরা