kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

গ্রিজমান বিশ্বসেরাদের একজন : দেশ্য্যম

অনলাইন ডেস্ক   

১৯ জুন, ২০২১ ২০:৫২ | পড়া যাবে ২ মিনিটে



গ্রিজমান বিশ্বসেরাদের একজন : দেশ্য্যম

হাঙ্গেরির বিপক্ষে ফ্রান্সকে সমতায় ফেরানোর পর গ্রিজমানের উদযাপন। ছবি : এএফপি

ইউরোর মঞ্চে আজ শনিবার হাঙ্গেরির বিপক্ষে মাঠে লড়াই করছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। গত মঙ্গলবার জার্মানির বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে তারা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আসর শুরু করে। জার্মানির বিপক্ষে আঁতোয়ান গ্রিজমানের পারফরমেন্সে মুগ্ধ হয়েছেন ফরাসি কোচ দিদিয়ের দেশ্যম। তার মতে, গ্রিজম্যান শুধু ফ্রান্সের নয়; বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

হাঙ্গেরির বিপক্ষে আজ গ্রিজমানের ৫০তম ম্যাচ। জাতীয় দলের হয়ে তিনি টানা এতগুলো ম্যাচ খেলেছেন। প্রথমার্ধে এক গোল হজম করার পর গ্রিজমানের সৌজন্যেই ম্যাচে এখন সমতা। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে গ্রিজমানের প্রতি মুগ্ধতা প্রকাশ করে দেশ্যম বলেন, 'সে ইউরোপ এবং বিশ্বের সেরা ফুটবলারদের একজন। কখনও কখনও সে রক্ষণ সামলায়, অভ্যাসটা সে তার ক্লাব ফুটবল থেকে বয়ে এনেছে এবং এটা করতে আমি তাকে নিষেধ করব না।'

ইউরোর গত আসরে ৬ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জিতেছিলেন গ্রিজমান। ২০১৮ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পথে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ৪ গোল করেছিলেন। তবে বার্সেলোনায় লিওনেল মেসির সঙ্গে তার তেমন জমেনি। জাতীয় দলের হয়ে নিয়মিতই নিজেদের অর্ধে ফিরে রক্ষণ সামলাতে দেখা যায় গ্রিজমানকে। দেশ্যমের মতে, এটা তার আক্রমণে ফিরতে বাধা হয়ে দাঁড়ায় না।



সাতদিনের সেরা