kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

ডিআরএসের সময় চলে গেল, রিভিউ নিলেন আম্পায়ার

অনলাইন ডেস্ক   

১৯ জুন, ২০২১ ২০:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ডিআরএসের সময় চলে গেল, রিভিউ নিলেন আম্পায়ার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনেই মাঠে দেখা গেল ডিআরএস বিতর্ক। ভারত অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে বল লেগেছে কি-না সে বিষয়ে সিদ্ধান্তে আসতে পারছিলেন না ফিল্ড আম্পায়ার। তাই তিনি স্পষ্ট কোনো নির্দেশ দেননি। যে কারণে নিউজিল্যান্ডও রিভিউ নেবে কি-না বুঝতে পারছিল না। ডিআরএসের সময়সীমা পার হয়ে যাওয়ার পর আম্পায়ার নিজেই রিভিউ নেন। এত সময়ক্ষেপণ করায় বিরাট কোহলি বেশ বিরক্তি প্রকাশ করেন।

ট্রেন্ট বোল্টের করা ৪১তম ওভারের শেষ বল বিরাট কোহলির লেগ-সাইড দিয়ে বেরিয়ে উইকেটকিপার বিজে ওয়াটলিংয়ের গ্লাভসবন্দি হয়। বোল্ট একেবারে নিশ্চিত ছিলেন যে কোহলির ব্যাটে বল লেগেছে। কিন্তু অনফিল্ড আম্পায়ার রিচার্ড কেটেলবরো স্পষ্ট কোনো নির্দেশ দেননি। তিনি লেগ আম্পায়ারের সঙ্গে আলোচনা করতে থাকেন। এর মধ্যে ডিআরএস নিয়ে আলোচনা করতে থাকেন কিউই খেলোয়াড়রা। কিন্তু কেন উইলিয়ামসন সিদ্ধান্ত নেওয়ার আগেই নির্ধারিত ১৫ সেকেন্ডের সীমা পেরিয়ে যায়। 

তাহলে উপায়? এদিকে ফিল্ড আম্পায়ারও কিছু বলছেন না। অবশেষে স্ক্রিনে দেখা যায় যে, আউটের আবেদনটি থার্ড আম্পায়ার যাচাই করে দেখছেন। অর্থাৎ রিভিউ নিয়েছেন অনফিল্ড আম্পায়ার। রিভিউয়ে দেখা যায়, কোহলির ব্যাটের বেশ কাছ দিয়ে গেলেও আল্টা-এজ বা হটস্পটে কিছু ধরা পড়েনি। যদিও উইকেটের পেছনে ওয়াটলিং একেবারে পরিষ্কারভাবেই ক্যাচ নিয়েছেন। বল একবারও দেখে মনে হয়নি যে ওয়াটলিংয়ের ক্যাচ ধরা নিয়ে কোনো প্রশ্ন আছে। এসময় কোহলিকে আম্পায়ারের কাছে কিছুটা অসন্তোষ প্রকাশ করতে দেখা যায়।



সাতদিনের সেরা