kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

ছক্কা মেরে বিশ্বরেকর্ড গড়লেন শেফালি

অনলাইন ডেস্ক   

১৯ জুন, ২০২১ ১৮:০৩ | পড়া যাবে ২ মিনিটে



ছক্কা মেরে বিশ্বরেকর্ড গড়লেন শেফালি

বড় বড় ছক্কা হাঁকাতে পারেন এমন ব্যাটসম্যানদের বেশ কদর আছে দর্শকদের কাছে। ক্রিস গেইল, এবিডি ভিলিয়ার্স কিংবা রোহিত শর্মা তার জ্বলন্ত উদাহরণ। তবে এবারের ছক্কার বিশ্বরেকর্ড হলো মেয়েদের ক্রিকেটে। ব্রিস্টলে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকে বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন ভারতের হার্ডহিটার-খ্যাত ব্যাটসম্যান শেফালি ভার্মা। তার মধ্যে একটি ছক্কার রেকর্ড।

টেস্টের প্রথম ইনিংসে ৯৬ রানের দুর্দান্ত ইনিংস খেলার পথে শেফালি ২টি ছক্কা মারেন। দ্বিতীয় ইনিংসে ৬৩ রান করার পথে তিনি আরও একটি ছক্কা হাঁকান। দুই ইনিংস মিলিয়ে শেফালির ছক্কার সংখ্যা হলো ৩টি। মেয়েদের ক্রিকেটে শেফালিই একমাত্র ব্যাটার, যিনি একটি টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৩টি ছক্কা মেরেছেন! তার আগে এই কৃতিত্ব আর কেউ দেখাতে পারেননি।

এছাড়াও শেফালি ভারতের প্রথম নারী ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেকে ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন। এখনও পর্যন্ত তিনিই ভারতের একমাত্র নারী ক্রিকেটার, যিনি একই টেস্ট ইনিংসে একাধিক ছক্কা মেরেছেন। শেফালি ভার্মা বিশ্বের প্রথম নারী ক্রিকেটার, যিনি টেস্ট অভিষেকে একাধিক ছক্কা হাঁকান। অ্যালিসা হিলি ও উইনফিল্ড-হিলের পর শেফালি তৃতীয় নারী ক্রিকেটার, যিনি একটি টেস্ট ইনিংসে ২টি ছক্কা মারেন। এর চেয়ে বেশি ছক্কা মেয়েদের ক্রিকেটে নেই।



সাতদিনের সেরা