kalerkantho

মঙ্গলবার । ১২ শ্রাবণ ১৪২৮। ২৭ জুলাই ২০২১। ১৬ জিলহজ ১৪৪২

মিলে গেল বনের রাজার ভবিষ্যদ্বাণী!

অনলাইন ডেস্ক   

১৯ জুন, ২০২১ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



মিলে গেল বনের রাজার ভবিষ্যদ্বাণী!

চলতি ইউরো আসরে ভবিষ্যত বক্তা হয়ে আলোচনায় এসেছে বনের রাজা সিংহ। এর আগে ২০১০ বিশ্বকাপে ক্যারিশমা দেখিয়ে বিখ্যত হয়ে গিয়েছিল অক্টোপাস পল। এরপর ২০১৪ ও ২০১৮ বিশ্বকাপে উট শাহিন আগেভাগেই বলে দিয়েছে ম্যাচের ভবিষ্যত। এছাড়া অ্যাকিলিস নামের এক বিড়ালও কম বিখ্যাত হয়নি। এবার মঞ্চে এসেছে থাইল্যান্ডের সিংহ 'বয়'।

শনিবার ভোরে ইউরোর গুরুত্বপূর্ণ লড়াইয়ে মুখোমুখি হয়েছিল স্কটল্যান্ড আর ইংল্যান্ড। ওয়েম্বলির ম্যাচটিতে পুরোনো প্রতিদ্বন্দ্বীদের হারাতে পারলেই গ্রুপ-ডি'র দুই ম্যাচে শতভাগ জয় নিয়ে গ্যারেথ সাউথগেটের দলের শেষ ১৬ নিশ্চিত হতে পারত। কিন্তু টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ইংল্যান্ডকে শেষ ১৬ নিশ্চিত করতে দেয়নি স্কটল্যান্ড। বরং প্রতিবেশীর সাথে গোলশূন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে ইংলিশরা। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের বর্তমান সংগ্রহ চেক প্রজাতন্ত্রের সমান ৪ পয়েন্ট।

মজার ব্যাপার হলো, থাইল্যান্ডের সেই 'ভবিষ্যতবক্তা' সিংহ নাকি আগেই বলে দিয়েছিল যে ম্যাচটি ড্র হবে। তার ভবিষ্যদ্বাণীর সিস্টেমও পুরনো। ম্যাচের আগে বয়ের সামনে দুটি দলের জাতীয় পতাকার সঙ্গে মাংস ঝুলিয়ে দেওয়া হয়। বয় যাকে বেছে নেয়, সে দলই নাকি বিজয়ী! সে গতকাল ইংল্যান্ড ও স্কটল্যান্ডের মধ্যে মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি নাকি ড্র হবে বলে ভবিষ্যদ্বাণী করেছিল। কারণ, বয় মাংস টেনে ফেলার সময় স্কটল্যান্ড ও ইংল্যান্ডের-দুই দিকের খাবারই পড়ে গিয়েছিল।

উল্লেখ্য, 'বয়' নামের সেই বিশালকায় সিংহের বসবাস থাইল্যান্ডে উত্তর–পূর্ব অঞ্চলের এক চিড়িয়াখানায়। তার বয়স ৫ বছর। ইউরোর প্রথম রাউন্ডে বয়ের সাফল্য কিন্তু শতভাগ! প্রথম রাউন্ডে চারটি ম্যাচেই সফল হয়েছে বয়। বনের রাজা আগেই বলে দিয়েছিল যে, ফ্রান্স জার্মানিকে হারাবে। এছাড়া ইংল্যান্ডের ক্রোয়েশিয়ার বিপক্ষে জয়, নেদারল্যান্ডসের প্রথম ম্যাচের জয় ও হাঙ্গেরির বিরুদ্ধে পর্তুগালের জয়ের ভবিষ্যদ্বাণীও করেছে বয়। তবে তার ভবিষ্যদ্বাণী মিথ্যা প্রমাণ করে স্পেনকে হারিয়ে দিয়েছে সুইডেন।



সাতদিনের সেরা