kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল গড়াবে ৬ষ্ঠ দিনে!

অনলাইন ডেস্ক   

১৮ জুন, ২০২১ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল গড়াবে ৬ষ্ঠ দিনে!

ছবি : আইসিসি

প্রথমবারের মতো আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা লড়াইয়ে আছে ভারত ও নিউজিল্যান্ড। কিন্তু বৃষ্টির কারণে প্রথম দিনের খেলা ভেস্তে গেছে। এমনকী টসও অনুষ্ঠিত হতে পারেনি। তবে আশার খবর হলো, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পাঁচদিনের পর অতিরিক্ত একটি দিন রিজার্ভ হিসেবে রাখা হয়েছে। তাই ৬ষ্ঠ দিনেও ম্যাচ গড়াতে পারে।

ভারত-নিউজিল্যান্ড ফাইনালের প্রথম দিন পুরোটাই বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর এখন যা পরিস্থিতি, তাতে বাকি চারদিনে খেলার ফয়সালা না হলে ম্যাচ গড়াবে ষষ্ঠ দিনে। এই বিশেষ ম্যাচের জন্য আগে থেকেই বাড়তি একটা দিন রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে।বলা হয়েছে, নষ্ট হওয়া সময় যদি নির্ধারিত পাঁচ দিনে পুষিয়ে দেওয়া না গেলে ম্যাচ তখন ৬ষ্ঠ দিনে গড়াবে। যদি নষ্ট হওয়া সময় নির্ধারিত পাঁচ দিনের মধ্যে পুষিয়ে দেওয়া যায়, তাহলে আর ষষ্ঠ দিন খেলা হবে না।

নিয়মানুযায়ী, নির্ধারিত পাঁচ দিনের মধ্যে যদি ম্যাচ ড্র হয়ে যায় তাহলেও অতিরিক্ত ৬ষ্ঠ দিনে ম্যাচ গড়াবে না। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, 'নির্ধারিত সময়ের খেলা নষ্ট হলে রিজার্ভ ডে কী ভাবে ব্যবহার করা হবে, সে ব্যাপারে ম্যাচ রেফারি জানাতে থাকবেন। রিজার্ভ ডে কাজে লাগানো হবে কিনা, সে ব্যাপারে পঞ্চম দিন শেষ ঘণ্টার খেলা শুরু হওয়ার ঠিক আগে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।' যেহেতু প্রথম দিনের পুরোটাই বৃষ্টিতে ভেস্তে গেছে, তাই অনেকেই ধরে নিচ্ছেন যে ২৩ তারিখেও খেলা হবে।



সাতদিনের সেরা