kalerkantho

শুক্রবার । ৮ শ্রাবণ ১৪২৮। ২৩ জুলাই ২০২১। ১২ জিলহজ ১৪৪২

কোপায় লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ; আক্রান্ত বেড়ে ৬৬

অনলাইন ডেস্ক   

১৮ জুন, ২০২১ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



কোপায় লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ; আক্রান্ত বেড়ে ৬৬

ছবি : এএফপি

কোপা আমেরিকায় করোনায় আক্রান্তের সংখ্যা আরো ১৩জন বেড়েছে। এতে মোট সংক্রমণের সংখ্যা ৬৬ জনে উন্নীত হয়েছে। গতকাল বৃহস্পতিবার নতুন এই তথ্য জানিয়েছে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়। এতে বলা হয়েছে বুধবার থেকে বৃহস্পতিবারের মধ্যে কোপার সঙ্গে সংশ্লিষ্ট আরো ১৩জন করোনায় সংক্রমিত হয়েছেন। তারা জানায় এই সময় আনুমানিক ৬,৫২১টি পরীক্ষা সম্পন্ন হয়েছে । এদের মধ্যে টুর্নামেন্টে অংশগ্রহনকারী ১০টি দলের ২৭ জন খেলোয়াড় ও কর্মকর্তা এবং ৩৯ জন কর্মী রয়েছেন।

করোনা ভাইরাসের সংক্রমণ ও এর কারণে মৃতের সংখ্যার দিক থেকে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে থাকা সত্ত্বেও শেষ মুহূর্তে কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট আয়োজনে এগিয়ে এসেছিল ব্রাজিল। করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে এ পর্যন্ত ৪ লাখ ৯৩ হাজারেরও বেশি লোক মারা গেছে। গতকাল বৃহস্পতিবার বলিভিয়ান ফুটবল এসোসিয়েশন জানিয়েছে যে তাদের দলের দুই খেলোয়াড়ের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এরা হলেন ডিফেন্ডার অস্কার রিবেরা ও ফরোয়ার্ড যাওমি কুয়েলার।

এদিকে নিজের ইনস্টাগ্রাম একাউন্ট ব্যবহার করে করোনার সংক্রমণকালে কোপা আমেরিকা আয়োজনে কনমেবলের সমালোচনাকারী বলিভিয়ান স্ট্রাইকার মার্সেলো মার্টিন্স তার বিবৃতি থেকে সরে এসেছেন। আগের স্ট্যাটাস মুছে দিয়ে তিনি লিখেছেন, 'আমার কোভিড-১৯ সংক্রমণের কারণে নিজের দেয়া বক্তব্যের জন্য আমি অনুতপ্ত। কারণ ওই কারণে আমি প্রিয় জাতীয় দলের হয়ে কোপা আমেরিকায় প্রথম ম্যাচটি খেলতে পারিনি। অবশ্য আমার মন্তব্যটিকে ভিন্নভাবে জনসমক্ষে উপস্থাপন করা হয়েছে।'

চিলি ফুটবল দলও জানিয়েছে, তাদের একজন সদস্যের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যদিও তার মধ্যে কোনো উপসর্গ নেই। তাকে আইসোলেশনে রাখা হয়েছে জানালেও এ বিষয়ে আর বিস্তারিত কিছু জানায়নি দলটি। উল্লেখ্য এ পর্যন্ত কোপায় অংশগ্রহনকারী ১০ দলের অর্ধেক অর্থাৎ পাঁচটি দলে কোভিড-১৯ এর সংক্রমণ দেখা দিয়েছে। দলগুলো হচ্ছে ভেনেজুয়েলা, বলিভিয়া, কলম্বিয়া, পেরু ও চিলি।



সাতদিনের সেরা