kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

কোপা আয়োজনের সমালোচনা করায় নিষেধাজ্ঞার মুখে মার্সেলো

অনলাইন ডেস্ক   

১৭ জুন, ২০২১ ২০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



কোপা আয়োজনের সমালোচনা করায় নিষেধাজ্ঞার মুখে মার্সেলো

কোভিড-১৯ মহামারী চলাকালে কোপা আমেরিকা আয়োজনে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবোল) সমালোচনা করায় বলিভিয়ান স্ট্রাইকার মার্সেলো মার্টিন্সের বিরুদ্ধে শৃংখলাজনিত ব্যবস্থা গ্রহনের কার্যক্রম শুরু করেছে মহাদেশীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের বক্তব্যের স্বপক্ষে যুক্তি উপস্থাপনের জন্য ক্রুজেরিও খেলোয়াড়কে আহ্বান জানিয়েছে কনমেবল ডিসিপ্লিনারি কমিটি।

নিজের ইনস্টিগ্রাম একাউন্টে মার্সেলো লিখেছেন, 'এসব কাজের জন্য কনমেবলকে ধন্যবাদ। এর জন্য আপনারাই দায়ী। কেউ যদি মারা যায় তাহলে আপনারা কী করবেন? আপনাদের কাছে অর্থই বড়। একজন খেলোয়াড়ের জীবনের কোনো মুল্য নেই।' পরে অবশ্য নিজের ওই বক্তব্যটি ওই একাউন্ট থেকে মুছে দেন মার্সেলো মার্টিন্স।

কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসায় বলিভিয়ার যে কয়জন খেলোয়াড় প্যারাগুয়ের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অংশ নিতে পারেননি তাদের একজন মার্সেলো। ওই ম্যাচে প্যারাগুয়ের কাছে ৩-১ গোলে পরাজিত হয় বলিভিয়া। সুনির্দিষ্টভাবে নাম উল্লেখ না করলেও বলিভিয়ার ৫জন খেলোয়াড়ের রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে বলে গণমাধ্যমের রিপোর্টে জানানো হয়েছিল। করোনার কারণে প্রায় পাঁচ লাখ মানুষ মৃত্যুবরণ করা ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজনের সমালোচকদের অন্যতম এই মার্সেলো।

আর্জেন্টিনা ও কলম্বিয়া যৌথভাবে এই টুর্নামেন্ট আয়োজন করার কথা থাকলেও রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়া এবং কোভিড-১৯ সংক্রমণ বাড়ার কারণে আর্জেন্টিনাকে শেষ মুহুর্তে বাদ দিয়ে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ করোনা সংক্রমনকারী দেশ ব্রাজিলে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। টুর্নামেন্ট আয়োজনের জন্য দুই সপ্তাহেরও কম সময় পেয়েছে ব্রাজিল। সর্বশেষ তথ্য মোতাবেক টুর্নামেন্টে অংশগ্রহন করা ১০টি দলের অর্ধশতাধিক খেলোয়াড় ও কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন।



সাতদিনের সেরা