kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

কাঁদতে কাঁদতে রিয়ালকে বিদায় জানালেন রামোস

অনলাইন ডেস্ক   

১৭ জুন, ২০২১ ১৯:২৫ | পড়া যাবে ২ মিনিটে



কাঁদতে কাঁদতে রিয়ালকে বিদায় জানালেন রামোস

দীর্ঘ ১৬ বছরের সম্পর্ক ছিন্ন হয়ে গেল। রিয়াল মাদ্রিদ ছেড়ে দিলেন স্প্যানিশ তারকা সার্জিও রামোস। ক্লাবের সঙ্গে চুক্তির বিষয়ে বনিবনা না হওয়ায় তার এই সিদ্ধান্ত। আগামী ৩০ জুন শেষ হবে রিয়ালের সঙ্গে রামোসের চুক্তির মেয়াদ। এর আগে আজ সংবাদ সম্মেলনে এসে কাঁদলেন রিয়ালকে দীর্ঘদিন সার্ভিস দিয়ে যাওয়া এই তারকা ডিফেন্ডার। দীর্ঘদিনের চেনা আঙিনা সান্তিয়াগো বার্নাব্যু থেকে বিদায় নিতে না পারায় তার কণ্ঠে আক্ষেপ ঝরল।

রামোস বলেন, 'আমার জীবনের কঠিনতম মুহূর্তগুলোর একটি এসে গেছে। এসেছে রিয়াল মাদ্রিদকে বিদায় বলার সময়। বাবার হাত ধরে আমি এখানে এসেছিলাম (কান্না)। আবেগাক্রান্ত না হওয়াটা অসম্ভব। সান্তিয়াগো বার্নাব্যু থেকে বিদায় নিতে পারলে ভালো লাগত। ধন্যবাদ রিয়াল মাদ্রিদ। সব সময় তুমি আমার ‍হৃদয়ে থাকবে। আমার ক্যারিয়ারে অপূর্ব, দারুণ একটি পর্বের সমাপ্তি হলো। সেই সঙ্গে সামনের বছরগুলোতেও নিজের সেরাটা উজাড় করে আরও শিরোপা জয়ের স্বপ্নের সূচনা হলো।'

২০০৫ সালে শৈশবের ক্লাব সেভিয়া থেকে দুই কোটি ৭০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রিয়ালে যোগ দেন রামোস। ওই সময়ে যা কোনো স্প্যানিশ ডিফেন্ডারের জন্য রেকর্ড ট্রান্সফার ফি। এ বছর ১০ শতাংশ বেতন কমানোসহ ৩৫ বছর বয়সী এই ফুটবলারকে এক বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু রামোস চেয়েছিলেন দুই বছরের চুক্তি। তাই বনিবনা হয়নি। রিয়ালের হয়ে তিনি ৬৭১ ম্যাচে ১০১ গোল করেছেন। জিতেছেন ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি ক্লাব বিশ্বকাপ, ৫টি লা লিগাসহ মোট ২২টি শিরোপা।



সাতদিনের সেরা