kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

আত্মঘাতী গোলে ফ্রান্সের কাছে হারল জার্মানি

অনলাইন ডেস্ক   

১৬ জুন, ২০২১ ০৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



আত্মঘাতী গোলে ফ্রান্সের কাছে হারল জার্মানি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল জার্মানি ও ফ্রান্স। তবে আত্মঘাতী গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় জার্মানিকে। মঙ্গলবার রাতে ১-০ গোলের ব্যবধানে হেরে যায় দলটি।

আলিয়াঞ্জ অ্যারেনায় 'এফ' গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। তবে ম্যাচের ২oতম মিনিটে ম্যাট হুমেলসের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকেরা। পল পগবার দারুণ ক্রস ডি-বক্সে পেয়ে গোলমুখে কিলিয়ান এমবাপের উদ্দেশে বল বাড়ান লুকা এরনঁদেজ। বিপদমুক্ত করতে ক্রসবারের ওপর দিয়ে বল পাঠানোর চেষ্টা করেন ডিফেন্ডার হুমেলস; কিন্তু বল চলে যায় জালে।

তবে ইলকাই গিনদোয়ান ৩৭তম মিনিটে সমতা টানার সুযোগ পেয়েছিলেন। কিন্তু সের্গে জিনাব্রির পাস দারুণ পজিশনে পেয়ে ১২ গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন এই মিডফিল্ডার।

বিরতির পর দুই দলই সুযোগ নষ্ট করে। ৫১তম মিনিটে আদ্রিওঁ রাবিওর শট পোস্টের বাইরের দিকে লাগে। দুই মিনিট পর জিনাব্রির জোরালো শট ক্রসবার ঘেঁষে বাইরে যায়। এমবাপে ৬৬তম মিনিটে বাঁকানো শটে জালে বল পাঠিয়েছিলেন; কিন্তু বল রিসিভ করার মুহূর্তে অফসাইডে ছিলেন তিনি।

শেষ দিকে অবশ্য সমতায় ফিরতে বেশ চাপ সৃষ্টি করেছিল জার্মানি। তবে জমাট রক্ষণে তাদের সব প্রচেষ্টাই নষ্ট করে দেয় ফরাসি ডিফেন্ডাররা। স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারী দলটি।

আগামী শনিবার নিজেদের পরের ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে খেলবে ফ্রান্স। একই দিনে পর্তুগালের মুখোমুখি হবে জার্মানি।



সাতদিনের সেরা