kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

ওমানের কাছে হেরে বিশ্বকাপ বাছাই মিশন শেষ বাংলাদেশের

অনলাইন ডেস্ক   

১৬ জুন, ২০২১ ০২:২২ | পড়া যাবে ২ মিনিটে



ওমানের কাছে হেরে বিশ্বকাপ বাছাই মিশন শেষ বাংলাদেশের

বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ওমানের কাছে একই পরিণতি ভোগ করল বাংলাদেশ। দোহায় লাল সবুজের প্রতিনিধিরা ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছেন। এর আগে প্রথম দেখায় ৪-১ গোলে হেরেছিল। সেবার ১ গোল করতে পারলেও এবার আর তা পারেনি।

ম্যাচজুড়ে আক্রমণের পর আক্রমণ করে গেল ওমান। দুদলের শক্তির ব্যবধানটাই যেন প্রতীয়মান হচ্ছিল তাতে। ২১ মিনিটের বেশি নিজেদের জাল অক্ষত রাখতে না পারা বাংলাদেশ শেষ পর্যন্ত ম্যাচটা হারল ৩-০ গোলে।

মঙ্গলবার কাতারের জাসিম বিন হামাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১১টা ১০ মিনিটে শুরু হয়েছিল ম্যাচটি। প্রথমার্ধে এক গোল হজমের পর দ্বিতীয়ার্ধে আরো দুই গোল হজম করে জেমি ডের দল। ফরোয়ার্ড মোহামেদ মোবারক আল গাফরি প্রথম গোলটি করেন। দ্বিতীয়ার্ধে দুটি গোলই করেছেন খালিদ আল-হাজরি।

এ ম্যাচ দিয়েই শেষ হলো বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের মিশন। পাঁচ দলের গ্রুপে সবার নিচে থেকে শেষ করা বাংলাদেশের অর্জন মাত্র ২ পয়েন্ট। ভারত ও আফগানিস্তানের বিপক্ষে ড্র থেকে আসে সেই দুই পয়েন্ট।

প্রথম লেগে ওমানের বিপক্ষে ৪-১ গোলে হারা বাংলাদেশের এই হারটাও আসলে অনুমিতই ছিল। ওমানের চেয়ে র‍্যাঙ্কিংয়ে ১০৪ ধাপ পিছিয়ে বাংলাদেশ। ওমানের অবস্থান যেখানে ৮০, বাংলাদেশ সেখানে ১৮৪তম। তার ওপর নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়াসহ বাংলাদেশের শীর্ষ বেশ ক’জন খেলোয়াড় এ ম্যাচে ছিলেন না।

এরপরও ড্রয়ের আশায় মাঠে নামেন তপু বর্মনরা। কিন্তু আগের ম্যাচের একাদশে ৯ পরিবর্তন নিয়ে মাঠে নামা ওমান ঠিকই আধিপত্য দেখিয়েছে। দলটির বিপক্ষে এনিয়ে তিনবারের মুখোমুখি হয়ে তিনটিতেই হারল বাংলাদেশ।

৮ ম্যাচে ২ ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের গ্রুপ পর্ব শেষ করল বাংলাদেশ। ৫ দেশের মধ্যে বাংলাদেশের স্থান পঞ্চম। আর ওমান ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়।

২২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন কাতার। ভারত ৭ পয়েন্ট নিয়ে তৃতীয়, আফগানিস্তান ৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে।



সাতদিনের সেরা