kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

গোল করেও আর্জেন্টিনাকে জেতাতে পারেননি মেসি

অনলাইন ডেস্ক   

১৫ জুন, ২০২১ ০৫:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



গোল করেও আর্জেন্টিনাকে জেতাতে পারেননি মেসি

পয়েন্ট ভাগাভাগি করে কোপা আমেরিকা মিশন শুরু করল আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে এ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির মুখোমুখি হয়। এই ম্যাচে লিওনেল মেসির গোলে এগিয়ে গিয়েও জয় পায়নি আলবিসিলেস্তারা। চিলির সঙ্গে ১-১ গোলে ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ল লিওনেল স্কালোনির শিষ্যরা।

স্টাডিও নিল্টন সান্তোসে প্রথমার্ধে লিওনেল মেসির ট্রেডমার্ক ফ্রি কিক গোলে আর্জেন্টিনা এগিয়ে যায়। বিরতির পর পেনাল্টি কিক থেকে ফিরে আসা বল থেকে গোল করে সমতা ফেরায় চিলি। এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

চিলির বিপক্ষে ম্যাচের ৩৫ মিনিটে লিড নেয় আকাশি-নীল জার্সিধারীরা। এ সময় আক্রমণভাগে আর্জেন্টিনার জিওভানি লো সেলসোকে ফাউল করেন চিলির এরিক পুলগার। রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। আর ফ্রি কিক উপহার দেন আকাশী-নীল জার্সিধারীদের।

মেসির শক্তির জায়গায় ফ্রি কিক। মেসির প্রিয় ফ্রি কিক। মিস করেননি তিনি। তার নেওয়া ফ্রি কিক থেকে বল জালে আশ্রয় নেয়। আর এগিয়ে যায় আলবিসিলেস্তারা। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে লিওনেল স্কালোনির শিষ্যরা।

বিরতির পর ৫৭ মিনিটে পেনাল্টি পায় চিলি। এ সময় আর্জেন্টিনার নিকোলাস তাগলিয়াফিকো চিলির আর্তুরো ভিদালকে ডি বক্সের মধ্যে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি তথা ভিএআর চেকেও টিকে যায় সেটি।

পেনাল্টি নিতে আসেন ভিদাল। তার নেওয়া কিক রুখে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু বল তালুবন্দি করতে পারেননি। সামনে চলে আসা বলে হেড দিয়ে জালে পাঠান ইডুয়ার্ডো ভার্গাস।

বাকি সময়ে আর কোনো গোল হয়নি। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে উভয় দল।



সাতদিনের সেরা