kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

স্রেফ মৃত্যুর মুখ থেকে ফিরেছেন এরিকসেন : চিকিৎসক

অনলাইন ডেস্ক   

১৪ জুন, ২০২১ ১৬:০১ | পড়া যাবে ২ মিনিটে



স্রেফ মৃত্যুর মুখ থেকে ফিরেছেন এরিকসেন : চিকিৎসক

ক্রিশ্চিয়ান এরিকসেন অসুস্থ হয়ে পড়ার পর তার সতীর্থরা খেলার জন্য মানসিকভাবে প্রস্তুত ছিলেন না। উয়েফা অনেকটা চাপে ফেলেই খেলতে বাধ্য করে। এই ফাঁস হওয়া খবর নিয়ে যখন তোলপাড় চলছে, তখন এসেছে বড় সুখবরটি। মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন ক্রিশ্চিয়ান এরিকসেন। তার বাঁচার সম্ভাবনা খুব ক্ষীণ ছিল। ডেনমার্কের ডাক্তার মার্টিন বোয়েসেন বলেছেন, হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ডেনমার্কের অন্যতম সেরা ফুটবলার।

মার্টিন বোয়েসেন বলেছেন, 'সে প্রায় মারাই যাচ্ছিল। কৃত্রিম শ্বাসপ্রশ্বাস চালিয়ে কোনোভাবে বাঁচাতে পেরেছি। সেএ মৃত্যুর কতটা কাছাকাছি চলে গিয়েছিল সেটা বলতে পারব না। আক্রান্ত হওয়ার পর থেকে চিকিৎসা শুরুর সময়টা খুব গুরুত্বপূর্ণ। দ্রুত চিকিৎসা শুরু করে দেওয়ায় অবাঞ্ছিত ঘটনা এড়ানো গেছে। আপাতত হাসপাতালে থেকেই তার অনেক পরীক্ষা হবে। সে জেগে আছে এবং আমাদের প্রশ্নের ঠিকঠাক উত্তর দিচ্ছে। যা পরীক্ষা এখনও পর্যন্ত করা হয়েছে তার ফল খুবই ভালো।'

ম্যাচের পর ডেনমার্কের কোচ ক্যাসপার হুলমান জানিয়েছিলেন, অজ্ঞান হয়ে যাওয়ার ঘটনা সম্পর্কে কিছুই মনে নেই এরিকসেনের। তাকে বিস্তারিত কিছু বলাও হয়নি। তবে বোয়েসেন জানিয়েছেন, হাসপাতালে নিয়ে যাওয়ার পথে কথা বলেছেন এরিকসেন। জানতে চেয়েছেন তার কী হয়েছিল। এরপর তিনি নাকি সতীর্থদের মাঠের খেলায় ফিরে যাওয়ারও অনুরোধ করেন। তবে আরেকটি পক্ষ বলছে, এরিকসেন এমন কিছুই বললেননি। পুরোটাই উয়েফার গালগল্প।



সাতদিনের সেরা