kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

করোনায় ইউরো থেকে ছিটকে গেলেন রোনালদোর সতীর্থ

অনলাইন ডেস্ক   

১৩ জুন, ২০২১ ১৯:৪০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় ইউরো থেকে ছিটকে গেলেন রোনালদোর সতীর্থ

পর্তুগিজ সুপারস্টার হোয়াও ক্যানসেলোর কোভিড -১৯ পরীক্ষায় ফল পজিটিভ এসেছে। যে কারণে তিনি ছিটকে গেছেন ইউরো ২০২০ থেকে। আজ রবিবার বিষয়টি নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন দলটির নিয়ন্ত্রক সংস্থা। ক্যানসেলোর বদলি হিসবে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ধারে এসি মিলানে যুক্ত হওয়া দিওগো ড্যালটকে পর্তুগাল স্কোয়াডে নেওয়া হয়েছে। এর আগেই গত শনিবারের করোনা পরীক্ষার ফলাফলের পর সেলফ আইসোলেশনে চলে গেছেন ক্যানসেলো।

আগামী মঙ্গলবাল বুদাপেস্টে 'এফ' গ্রুপ থেকে নিজেদের প্রথম ম্যাচে হাঙ্গেরির মোকাবেলা করবে বর্তমান চ্যাম্পিয়নরা। ক্যানসেলোর এই বিদায় কোচ ফার্নান্দো স্যান্টোসের জন্য বড় একটি দুঃসংবাদ হয়ে এসেছে। কারণ আর মাত্র ৪৮ ঘন্টা পর হাঙ্গেরির মোকাবেলা করতে যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর নেতৃত্বাধীন ২০১৬ সালের ইউরো জয়ী দলটি। চারদিন পর মিউনিখে গ্রুপ পর্বের আরেক ম্যাচে জার্মানির মোকাবেলা করবে পর্তুগাল। ২৩ জুন বুদাপেস্টে রোনালদোদের প্রতিপক্ষ বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

পর্তুগাল ফুটবল ফেডারেশনের ঘোষণায় বলা হয়, 'ইউরো ২০২০ মাঠে গড়ানোর আগে কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী শনিবার সব খেলোয়াড়ের আরসি -পিসিআর মেশিনে কোভিড-১৯ পরীক্ষা করা হয়। সেখানে হোয়াও ছাড়া বাকি সবার রিপোর্ট নেগেটিভ এসেছে।' শুধু ক্যানসেলো নয়, আরো বেশ কিছু ইউরো ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। গত শুক্রবার করোনা আক্রান্ত হয়ে স্কোয়াড ছেড়েছেন রুশ ফুটবলার আন্দ্রে মস্তোভব। পরের দিন শনিবার বেলজিয়ামের মুখোমুখি হয় রাশিয়া।

ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়ে সেলফ আইসোলেশনে চলে গেছেন স্প্যানিশ অধিনায়ক সার্জিও বাসকুয়েটস। যে কারণে আগামীকাল সেভিয়ায় সুইডেনের বিপক্ষে তিনি খেলতে পারবেন না। এদিকে সুইডেনের জুভেন্টাস ফরোয়ার্ড ডেন কুলুসেভস্কি ও মিডফিল্ডার মাত্তিয়াস সভ্যানবার্গও করোনায় আক্রান্ত হয়েছেন।



সাতদিনের সেরা