kalerkantho

মঙ্গলবার । ১২ শ্রাবণ ১৪২৮। ২৭ জুলাই ২০২১। ১৬ জিলহজ ১৪৪২

এরিকসেনের জন্য সংবাদ সম্মেলন বাতিল করল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক   

১৩ জুন, ২০২১ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



এরিকসেনের জন্য সংবাদ সম্মেলন বাতিল করল ইংল্যান্ড

ডেনমার্কের তারকা খেলোয়াড় ক্রিশ্চিয়ান এরিকসেন কাল ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচে আকস্মিক ভাবে অসুস্থ হওয়ার খবরে ক্রোয়েশিয়ার বিপক্ষে ইউরো ২০২০ প্রথম ম্যাচকে সামনে রেখে আয়োজিত সংবাদ সম্মেলন বাতিলের ঘোষণা দেয় ইংল্যান্ড।কোপেনহেগেন গতকাল গ্রুপ-বি’র ম্যাচের ৪৩তম মিনিটে হঠাৎই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন ক্রিশ্চিয়ান এরিকসেন। পরে সতীর্থ খেলোয়াড়রা এবং রেফারি ছুটে গিয়ে তাকে ঘিরে রেখে দলীয় চিকিৎসকদের দ্রুত মাঠে ডেকে পাঠান।

তখনও জ্ঞান ফেরেনি এরিকসেনের। এরপর ম্যাচ স্থগিতের ঘোষণা দেয় উয়েফা। একটা থ্রো ইন রিসিভ করতে টাচলাইনের কাছে চলে যান এরিকসেন। বল রিসিভের আগে কোনো রকমের সংঘর্ষ ছাড়াই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন। ঘটনার আকস্মিকতায় বিহ্বল ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার সিমিচেল নিজের গোলপোস্ট থেকে ছুটে আসেন সেখানে। অন্য সতীর্থরাও ছুটে যান তার কাছে। তখন থেকেই বন্ধ ছিল খেলা। ধারণা করা হচ্ছিল, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গিয়েছে ইন্টার মিলানের এই মিডফিল্ডারের।

মাঠে তাৎক্ষণিক চিকিৎসার চেষ্টা দেয়া হয় তাকে। ড্যানিশ সতীর্থরা তাকে চারদিক থেকে ঘিরে মানবদেয়াল তৈরি করেন, যাতে তাকে আড়ালে রেখে প্রাথমিক চিকিৎসা দেওয়া যায়। দর্শকদের দিকে ঘুরে থাকা এরিকসেনের সতীর্থদের মুখগুলোতে উৎকণ্ঠার ছায়া বিরাজ করছিল। কেউ কেউ তো কাঁদছিলেনও। এ সময় প্রতিপক্ষ ফিনল্যান্ডের খেলোয়াড়রাও ছুটে আসেন। এর কিছুক্ষণ পরেই এরিকসেনকে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে নিয়ে যাওয়া হয়।

উয়েফা অফিসিয়াল বিবৃতি দিয়ে জানায়, মাঠ ছাড়ার সময় এরিকসেনের জ্ঞান ফিরেছে এবং তাকে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়েছে। তার বর্তমান অবস্থা আগের চেয়ে ভালো। এরিকসেনের অনুরোধে ফের মাঠে নামতে রাজী হন ড্যানিশ ফুটবলাররা। তারা যখন মাঠে নামেন ফিনল্যান্ডের খেলোয়াড়রা হাততালি দিয়ে তাদের অভ্যর্থনা জানান। পাশাপাশি স্টেডিয়ামে উপস্থিত প্রায় ১৫ হাজার দর্শক দাঁড়িয়ে তাদের প্রতি শ্রদ্ধা জানান। ম্যাচটিতে ফিনল্যান্ড শেষ পর্যন্ত ১-০ গোলে জয়ী হয়ে মাঠ ছেড়েছে।

ঘটনার আকস্মিকতায় পুরো ফুটবল বিশ্বই হতবাক হয়ে গিয়েছিল। ওই মুহূর্তে ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট ও এরিকসেনের সাবেক টটেনহ্যাম সতীর্থ ও ইংলিশ অধিনায়ক হ্যারি কেন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। কিন্তু কোপেনহেগেনের ঘটনায় ফুটবল এসোসিয়েশন তাৎক্ষণিকভাবে সংবাদ সম্মেলনটি বাতিল করে। কেন ছাড়াও টটেনহ্যামে এরিকসেনের ক্লাব সতীর্থ হিসেবে এবারের ইংল্যান্ড দলে রয়েছেন কাইল ওয়াকার ও কিয়েরান ট্রিপিয়ার।



সাতদিনের সেরা