kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে ফিরলেন ওকস-উইলি ও ডসন

অনলাইন ডেস্ক   

১৩ জুন, ২০২১ ১৫:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে ফিরলেন ওকস-উইলি ও ডসন

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দলে ফিরেছেন ক্রিস ওকস, ডেভিড উইলি ও লিয়াম ডসন। গেল মার্চে ভারতে সফর করা দল থেকে তিনটি পরিবর্তন এনেছেন ইসিবি। বাদ পড়েন বেন স্টোকস, জোফরা আর্চার ও রিস টপলি।

আঙুলের ইনজুরি থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি স্টোকস। কনুইয়ে অস্ত্রোপচার করায় বিশ্রামে আছেন আর্চার। আর সাইড স্ট্রেন ইনজুরির কারনে পুরো টি-টোয়েন্টি ব্লাস্ট থেকে ছিটকে গেছেন টপলি। দীর্ঘ পাঁচ বছর পর ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে ডান-হাতি পেসার ওকস। ২০১৫ সালের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি।

আর ২০১১ সালের জানুয়ারি এই ফরম্যাটে অভিষেক হয় ওকসের। তাই দেশের হয়ে খুব বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়নি ওকসের। ৮ ম্যাচে ৭ উইকেট ও ৯১ রান করেন তিনি। ২০১৯ সালের মে’তে দেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেন বাঁ-হাতি পেসার উইলি। ২০১৫ সালে অভিষেক হওয়া উইলি দেশের হয়ে ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

৩৪ উইকেট নেয়ার পাশাপাশি ১৬৬ রান করেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ রানে ৪ উইকেট শিকার এই সংস্করনে ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সেরা বোলিং উইলির। ২০১৮ সালের পর আবারও ইংল্যান্ড দলে ফিরলেন অলরাউন্ডার ডসন। ওই বছরই দেশের হয়ে সর্বশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেন তিনি। পায়ে অস্ত্রোপচারের কারনে দলের বাইরে ছিলেন ডওসন।

আগামী ২৩ জুন থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। আর ২৯ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

ইংল্যান্ড টি-টোয়েন্টি দল : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, লিয়াম ডওসন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।



সাতদিনের সেরা