kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

'আমার ছেলের ক্যারিয়ারটাই শেষ করে দিলে!'- যুবরাজকে ব্রডের বাবা

অনলাইন ডেস্ক   

১১ জুন, ২০২১ ২০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



'আমার ছেলের ক্যারিয়ারটাই শেষ করে দিলে!'- যুবরাজকে ব্রডের বাবা

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছয় বলে ছয় ছক্কা মারার কীর্তি গড়েছিলেন যুবরাজ সিং। সেটা ২০০৭ বিশ্বকাপে। ছয় ছক্কা খেয়ে মাথায় হাত দিয়ে বসে পড়েছিলেন বোলার স্টুয়ার্ট ব্রড। বেশিরভাগ মানুষই ভেবেছিল, ব্রডের ক্যারিয়ারটাই শেষ করে দিলেন যুবরাজ! কিন্তু না। এরপর ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তার যত্ন নেয়। তাই ব্রড হয়ে উঠেছেন বিশ্বের অন্যতম সেরা পেসার। কিন্তু ছেলের ৬ ছক্কা খাওয়া দেখে বুক কেঁপে উঠেছিল ক্রিস ব্রডের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে যুবরাজ সিং বলেছেন, 'ওই বিশ্বকাপে আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনাল খেলেছিলাম আমরা। সেই ম্যাচের ম্যাচ রেফারি ছিলেন ক্রিস ব্রড। ম্যাচ শুরুর আগে তিনি এসে আমাকে বলেন, "আমার ছেলের ক্যারিয়ার শেষ করে দেওয়ার জন্য ধন্যবাদ!" আমি উনাকে বুঝিয়ে বললাম, "এটা তো কোনো ব্যক্তিগত ঝামেলা নয়। আমিও এক ওভারে ৫টা ছক্কা খেয়েছিলাম! আমি জানি, এতগুলো ছক্কা খেতে কেমন লাগে!'"

ইংল্যান্ডের অলরাউন্ডার দিমিত্রি মাসকারেনহাস যুবরাজকে এক ওভারে ৫টা ছক্কা মেরেছিলেন। সেদিন ক্রিস ব্রড যুবরাজকে বলেছিলেন, সেই ম্যাচের জার্সিটা তার ছেলেকে উপহার দিতে। যুবরাজ সেই জার্সি দিয়েছিলেন এবং তাতে লিখে দিয়েছিলেন, 'আমি জানি তোমার মনের অবস্থা কী। কারণ আমি নিজেও ৫টা ছক্কা খেয়েছিলাম।' যুবরাজ বলেন, 'আজ সেই স্টুয়ার্টের ঝুলিতে পাঁচশর বেশি টেস্ট উইকেট। দেশের হয়ে খেলার জন্য রাতদিন পরিশ্রম করতে হয়। তার মাঝে একদিন খারাপ যেতেই পারে। তখন লোকের কথায় কান না দিয়ে নিজেকে সামলাতে হয়।'



সাতদিনের সেরা