kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

নেই স্মিথ-ওয়ার্নারসহ ৮ জন; দ্বিতীয় সারির দল আসবে বাংলাদেশ সফরে?

অনলাইন ডেস্ক   

১০ জুন, ২০২১ ১৫:২৫ | পড়া যাবে ২ মিনিটে



নেই স্মিথ-ওয়ার্নারসহ ৮ জন; দ্বিতীয় সারির দল আসবে বাংলাদেশ সফরে?

আগামী জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ শেষ করে আগস্টে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে সেই সফরে স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নারসহ অস্ট্রেলিয়ার আটজন ক্রিকেটারকে নাও দেখা যেতে পারে। অস্ট্রেলিয়ার স্থানীয় সংবাদমাধ্যম দ্য এজ এবং হেরাল্ড এমন প্রতিবেদন করেছে। তবে এখনও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হন্সের বরাত দিয়ে সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, জৈব-সুরক্ষা বলয়ের ধকলের কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খেলোয়াড়দের বড় একটি অংশ বিশ্রাম নিতে চায়। বোর্ডও খেলোয়াড়দের পক্ষে সায় দিয়েছে। অস্ট্রেলিয়ার গ্রীষ্মকালীন ক্রিকেট এবং পরে আইপিএলের স্থগিত চতুর্থদশ আসরে দীর্ঘসময় ধরে জৈব-সুরক্ষা বলয়ে থাকতে হয়েছে খেলোয়াড়দের। তাই আবারো দুই সফর মিলিয়ে দীর্ঘ সময় নতুন করে জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করতে চাইছেন না স্মিথ-ওয়ার্নাররা।

বাংলাদেশ সফরে না আসার সম্ভাবনা রয়েছে, স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নার-গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, প্যাট কামিন্সের। ধারণা করা হচ্ছে, শীর্ষস্থানীয় আট ক্রিকেটার বাংলাদেশ সফরের জন্য বিশ্রাম চাওয়ায় হঠাৎ করে নতুন ছয়জনকে অর্ন্তভুক্ত করেছে সিএ। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য গত মে মাসে ২৩ সদস্যের দল ঘোষণা করা হয়। মঙ্গলবার সেই স্কোয়াডে আরও ছয় ক্রিকেটারের নাম যুক্ত করে সিএ।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল : অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন আগার, ওয়েস আগার, জেসন বেহেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, প্যাট কামিন্স, নাথান অ্যালিস, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, কেন রিচার্ডসন, ঝাই রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ডি আর্চি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং এডাম জাম্পা।



সাতদিনের সেরা