kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন সৌম্য?

অনলাইন ডেস্ক   

৬ জুন, ২০২১ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন সৌম্য?

দীর্ঘদিন ধরে ফর্মের সঙ্গে লড়াই করে যাচ্ছেন সৌম্য সরকার। এই দলে সুযোগ পাচ্ছেন, আবার ওই বাদ পড়ছেন। দর্শকরাও তার ভারো পারফর্মেন্সের অপেক্ষায় থাকতে থাকতে অধৈর্য্য হয়ে গেছেন। অন্যদিকে বিসিবি তাকে ছেড়েও দিচ্ছে না কিংবা তার সমস্যাগুলো খুঁজে বের করার চেষ্টাও করছে না। ঘরোয়া ক্রিকেটেও রানের দেখা পাচ্ছেন না সৌম্য। এবার শোনা যাচ্ছে, সৌম্য হয়তো সামনের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন।

গত বছরও কেন্দ্রীয় চুক্তির সময় সৌম্যকে নিয়ে নাটক হয়েছে। চুক্তির তালিকা প্রকাশের পর দেখা যায় তাতে সৌম্যর নাম নেই। এতে গণমাধ্যম সরব হলে বিসিবি জানায়, 'ভুল করে' সৌম্যের নাম বাদ পড়েছে। গতবার 'ভুল' হলেও এবার নাকি আলোচনার মাধ্যমেই সৌম্যকে চুক্তি বাতিল করা হচ্ছে। সর্বশেষ চুক্তিতে সাদা বলের ক্যাটাগরিতে তার নাম থাকলেও এবার লাল বা সাদা বল কোনো ক্যাটাগরির জন্যই তার নাম সুপারিশ করা হয়নি।

ওপেনার হিসেবেই আন্তর্জাতিক ক্রিকেটে পরিচিতি আছে সৌম্য সরকারের। কিন্তু টিম ম্যানেজম্যান্ট ওপেনিংয়ের পাশাপাশি তাকে কখনো তিনে, কখনো সাতে আবার কখনো আটে খেলিয়ে নেয়। আবার তাকে দিয়ে বোলিংও করানো হয়। ওপেনার পরিচিতি ছাপিয়ে সৌম্য এখন 'পেস বোলিং অল-রাউন্ডার'(!)। তাই এই তরুণ ক্রিকেটারের ফর্মহীনতার পেছনে বিসিবির দায়ও কম নয়। আরও শোনা যাচ্ছে, তরুণ পেসার তাসকিন নাকি এবার লাল-সাদা দুই বলের চুক্তিতেই আসতে যাচ্ছেন।



সাতদিনের সেরা