kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

'সরফরাজ হলো কোহলির মতো অধিনায়ক'

অনলাইন ডেস্ক   

৬ জুন, ২০২১ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



'সরফরাজ হলো কোহলির মতো অধিনায়ক'

গত ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের তখনকার অধিনায়ক সরফরাজ আহমেদকে নিয়ে কম ব্যাঙ্গ-বিদ্রুপ হয়নি। তার মোটা হয়ে যাওয়া, মাঠের মাঝে বারবার হাই তোলা নিয়ে সরফরাজকে খুব লাঞ্ছিত করেছেন সমর্থকেরা। ফিটনেস সমস্যার সঙ্গে বিরিয়ানিপ্রীতি নিয়েও কথা শুনতে হয়েছে। এমনকী শপিং মলে গিয়েও এইসব ক্রিকেটপাগলদের থেকে রেহাই পাননি সরফরাজ। পরে তার নেতৃত্বই চলে যায়। সেইসঙ্গে দলে জায়গাও হারাতে হয়।

সেই সফরাজকে এবার তুলনা করা হচ্ছে ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে! যে কোহলি ফিটনেসের দিক দিয়ে বিশ্বসেরা। ব্যাটসম্যান হিসেবে তো সেরাদের সেরা। অধিনায়ক হিসেবে আগ্রাসী। তারপরেও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসি মনে করেন, সরফরাজ ও কোহলির নেত্বত্বের ধরন একই রকম। অধিনায়ক হিসেবে সরফরাজকে তিনি ভারতের সাবেক 'ক্যাপ্টেন কুল' মহেন্দ্র সিং ধোনির ঠিক বিপরীত বলে মনে করেন।

পিএসএলে কোয়েটা গ্লাডিয়েটর্সে খেলছেন ডু প্লেসি। ওই দলকে নেতৃত্ব দিচ্ছেন সরফরাজ। পাকিস্তানের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ডু প্লেসিস বলেন, 'সরফরাজ ও ধোনি বেশ আলাদা। ধোনি শান্ত ও চুপচাপ। মাঠে সে সহজাত মানসিকতা থেকে সবকিছু করে থাকে। কিন্তু সরফরাজ আলাদা এবং খেলোয়াড়দের সঙ্গে সব সময় কথা বলা আর বোলারদের সঙ্গে কথা বলে। তার নেতৃত্বের ধরন প্রায় বিরাট কোহলির মতো। অধিনায়কত্ব করতে ভালোবাসে সে এবং সেটা মাঠে দেখিয়েও থাকে।'



সাতদিনের সেরা