kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

কোহলি আর উইলিয়ামসনের নেতৃত্বের পার্থক্য যেখানে

অনলাইন ডেস্ক   

৪ জুন, ২০২১ ১৬:৫০ | পড়া যাবে ২ মিনিটে



কোহলি আর উইলিয়ামসনের নেতৃত্বের পার্থক্য যেখানে

আর দুই সপ্তাহ পরেই প্রথমবারের মতো ক্রিকেট বিশ্ব দেখবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ইংল্যান্ডের এসবাস্টনে এই ঐতিহাসিক ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে ভারত আর নিউজিল্যান্ড। দুই দলই ইংল্যান্ডে পৌঁছে গেছে। আগামী ১৮ জুন থেকে শুধু বিশ্বের শীর্ষ দুই দলের লড়াই-ই হবে তা নয়, পাশাপাশি বিশ্বের শীর্ষ দুই ব্যাটসম্যান বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসনের মাঝেও লড়াই চলবে।

এই সময়ে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকায় কোহলি আর উইলিয়ামসন নাম দুটি পাশাপাশি উচ্চারিত হয়। তাই দুজনের মাঝে পারফরম্যান্সের লড়াইটাও জমবে। পাশাপাশি দুজনে দুই দলের অধিনায়ক। তাই জমবে নেতৃত্বের লড়াই। সাবেক কিউই তারকা ব্রেন্ডন ম্যাককালাম এই দুই ক্রিকেটারকেই কাছ থেকে দেখেছেন। এবার এক সাক্ষাৎকারে কলকাতা নাইট রাইডার্সের এই কোচ কোহলি আর উইলিয়ামসনের নেতৃত্ব দেওয়ার কৌশল নিয়ে নিজের মতো জানিয়েছেন।

ম্যাককালাম বলেছেন, 'কোহলি এবং উইলিয়ামসন দুজনেই দারুণভাবে দলকে নেতৃত্ব দেয়। তাদের ব্যক্তিগত পারফরম্যান্সও দুর্দান্ত। বিশ্ব টেস্টের ফাইনালে ওঠা অসাধারণ কৃতিত্ব। কারণ, এর জন্য তাদের অনেক দিন পরিশ্রম করতে হয়েছে। দুজনেই নিজের দলকে সাফল্যের দিকে নিয়ে গেছে। তারা দুজনেই অনুপ্রেরণা জোগায়। কিন্তু দুজনের নেতৃত্ব দেওয়ার ধরন আলাদা। কোহলি যেখানে অতি আক্রমণাত্মক; উইলিয়ামসন সেখানে নিজেকে অপ্রকাশিত রাখে। দুজনই এই সময়ে ক্রিকেটের অন্যতম সেরা দুই প্রতিভা।'



সাতদিনের সেরা