kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

সর্বকালের সেরা টেস্টের জন্য প্রস্তুত ভারত : রবি শাস্ত্রী

অনলাইন ডেস্ক   

৪ জুন, ২০২১ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



সর্বকালের সেরা টেস্টের জন্য প্রস্তুত ভারত : রবি শাস্ত্রী

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালটি ভারতের জন্য সর্বকালের সেরা ম্যাচ বলে অভিহিত করলেন টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী। আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপক্ষীয় টেস্ট সিরিজ খেলবে ভারত।

শাস্ত্রী বলেন, 'প্রথমবারের মতো সবাই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দেখতে যাচ্ছে। আমি মনে করি, এটি এখন পর্যন্ত বৃহত্তম না হলেও সবচেয়ে বড় ম্যাচ। সেই সঙ্গে সবচেয়ে কঠিন ম্যাচও বটে। টেস্ট এমন একটি ফরম্যাট, যা আপনার সর্বোচ্চ পরীক্ষা নেবে। এই প্রথম এমন একটি ম্যাচ অনুষ্ঠিত হবে এবং এই ফরম্যাট অনেক কঠিন। আমরা সকলে টেস্ট ক্রিকেট খেলতে অনেক গর্বিত।'

বিশ্ব টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষ দুই দল বিরাট কোহলির ভারত ও কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। যদি ম্যাচটি টাই বা ড্র হয়, তবে  দুই দল যৌথভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতবে। কয়েক বছর ধরে দুর্দান্ত ক্রিকেট খেলছে ভারত। অধিনায়ক বিরাট কোহলির কাছেও এই ফাইনালের গুরুত্ব অন্য রকম। সেই সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করা ভারতের ক্রিকেটের উন্নতির অন্যতম একটি উদাহরণ বলে মনে করেন কোহলি।



সাতদিনের সেরা