kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

ফিল্ডারদের কল্যাণে সাকিবের জোড়া রেকর্ড হলো না

অনলাইন ডেস্ক   

২৮ মে, ২০২১ ১৮:৩০ | পড়া যাবে ২ মিনিটে



ফিল্ডারদের কল্যাণে সাকিবের জোড়া রেকর্ড হলো না

ফিল্ডারদের কল্যাণে আজই দু'টি রেকর্ডের মালিক হতে পারলেন না বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ওয়ানডে ক্রিকেটে বাাংলাদশের পক্ষে সর্বোচ্চ উইকেটশিকারী হতে সাকিবের মাত্র ১টি উইকেট প্রয়োজন ছিল। ২৬৯ উইকেট নিয়ে তিনি ছিলেন সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার পাশে। তাই আর মাত্র ১টি উইকেট শিকার করলেই বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারী হতে পারতেন সাকিব।

এতগুলো উইকেট শিকারের পথে মাশরাফি ২১১টি ও সাকিব ২১৮টি ম্যাচ খেলেছেন। আজ মিরপুরে চলমান তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক দলের বাজে ফিল্ডিংয়ের নিদর্শন দেখা যায়। সাকিবের বলে শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরার দু’টি ক্যাচ ফেলেন মুস্তাফিজুর রহমান ও আফিফ হোসেন। শেষ পর্যন্ত তিনবার জীবন পেয়ে সেঞ্চুরিও করেছেন পেরেরা। আর ইনিংস শেষে উইকেট শুন্য সাকিব। ম্যাচে সাকিবের বোলিং ফিগার, ১০-০-৪৮-০।

আজ একটি উইকেট পেলে সাকিবের সামনে এক ভেন্যুতে সর্বোচ্চ উইকেট শিকারের বিশ্বেরেকর্ড গড়ার সুযোগ ছিল। সেটি করতে পারলে পাকিস্তানের সাবেক কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামকে টপকে যেতেন সাকিব। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৭৭ ম্যাচে ১২২ উইকেট নিয়েছেন 'সুলতান অব সুইং'। আর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৮৪ ম্যাচে ১২২ উইকেট রয়েছে সাকিবের। তবে রেকর্ড গড়তে আরও কয়েক মাস সাকিবকে অপেক্ষা করতে হবে।



সাতদিনের সেরা