kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

ভাগ্যের জোরে তাসকিন আজ 'কনকাশন সাব'

অনলাইন ডেস্ক   

২৫ মে, ২০২১ ১৯:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ভাগ্যের জোরে তাসকিন আজ 'কনকাশন সাব'

একেই বলে কপাল! শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের একাদশ থেকে বাদ পড়েছিলেন তাসকিন আহমেদ। প্রথম ওয়ানডেতে ৯ ওভারে ৬২ রান দিয়ে উইকেটশূন্য থাকায় তাকে 'বিশ্রাম' দেয় টিম ম্যানেজম্যান্ট। তাসকিনের জায়গায় আজ অভিষেক হয়েছে তরুণ পেসার শরীফুল ইসলামের। দারুণ বোলিংও করছেন শরীফুল। কিন্তু শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংসে দেখা গেল শরীফুলের পাশাপাশি তাসকিনও বোলিং করছেন!

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৮.১ ওভারে ২৪৬ রানে অল-আউট হয় বাংলাদেশ। ব্যাটিং করার সময় মাথায় চোট পান পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার হেলমেটে লেগেছিল শ্রীলঙ্কান পেসার চামিরার বল। মাথায়ও কিছুটা চোট পেয়েছেন সাইফ। তাই কোনো ঝুঁকি না নিয়ে সাইফের 'কনকাশন সাব' হিসেবে তাসকিনকে নামিয়েছে বাংলাদেশ। সাইফের বদলি হিসেবে তাই বোলিং করছেন তাসকিন আহমেদ।

'কনকাশন সাব' এর নিয়মানুযায়ী, কোনো ক্রিকেটার মাথায় আঘাত পেলে তার সমতূল্য আরেকজন ক্রিকেটারকে বদলি হিসেবে নামানো যাবে। সেই বদলি ক্রিকেটার ব্যাটিং এবং বোলিং করতে পারবেন। তবে, একজন ব্যাটসম্যানের 'কনকাশন সাব' হিসেবে আরেকজন ব্যাটসম্যানকেই নামাতে হবে। বোলারের বদলি হিসেবে নামবেন বোলার। কোনো অবস্থাতেই ব্যাটসম্যানের বদলি বোলার বা বোলারের বদলি ব্যাটসম্যান নামানো যাবে না। এমনকী স্পিনারের জায়গায় পেসারও নামানো যাবে না!



সাতদিনের সেরা