kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

আবার সেই ভায়রা-ভাই জুটিতে সম্মান রক্ষা

অনলাইন ডেস্ক   

২৫ মে, ২০২১ ১৫:৪১ | পড়া যাবে ২ মিনিটে



আবার সেই ভায়রা-ভাই জুটিতে সম্মান রক্ষা

ছবি : এএফপি

অধিনায়ক তামিম ইকবাল ইদানীং নিয়মিত রান করলেও আজ পারেননি। জ্বলে ওঠার ইঙ্গিত দিয়েও থেমে গেছেন। একজন প্রতিদিন রান করবেন- এটা ভাবা অন্যায়। লিটন দাস বাদ পড়া থেকে বাঁচতে রঙিন পোশাকে টেস্ট ক্রিকেট খেলেছেন। তবু ইনিংস বড় করতে পারেননি। সাকিব 'ডাক' মেরে ফিরেছেন। মিঠুনের জায়গায় সুযোগ পেয়ে ব্যর্থ মোসাদ্দেক। তাহলে উপায়?

গত এক দশক ধরে দলকে যারা মাঝপথে বিপদমুক্ত করেছেন, ভার চাপল তাদের ওপর। মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ জুটি আবারও পথ দেখাচ্ছে বাংলাদেশকে। ৭৪ রানে ৪ উইকেট পতনের পর তাদের পঞ্চম উইকেট জুটিতে এসেছে ৮৭ রান। সিরিজের টানা দ্বিতীয় ফিফটি করে ফেলেছেন মুশফিক। মাহমুদউল্লাহও সেই পথে হাঁটছিলেন, কিন্তু দুর্ভাগ্য। ৫৮ বলে ১ চার ২ ছক্কায় ৪১ রান করে তিনি লক্ষণ সান্দাকানের শিকার হন।

গত ম্যাচেও শতাধিক রানের জুটি উপহার দিয়েছিলেন মুশফিক-মাহমুদউল্লাহ। আজকের ম্যাচেও তাদের ব্যাটে বাংলাদেশের সম্মান বাঁচল। সেদিন আশির ঘরে গিয়ে মুশফিক আউট হয়েছিলেন। আজ তার ব্যাট থেকে তিন অঙ্ক আশা করা যেতেই পারে। আজকের ম্যাচটি জিতলে প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় করবে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৩৩.৪ ওভারে ৫ উইকেটে ১৬১ রান।



সাতদিনের সেরা