kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

টটেনহ্যাম তারকার নেতৃত্বে দক্ষিণ কোরিয়ার দল ঘোষণা

অনলাইন ডেস্ক   

২৪ মে, ২০২১ ১৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



টটেনহ্যাম তারকার নেতৃত্বে দক্ষিণ কোরিয়ার দল ঘোষণা

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য টটেনহ্যাম হটস্পার্স সুপারস্টার সন হিউং-মিনকে অধিনায়ক করে আজ ২৮ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে এশীয় ফুটবলের অন্যতম পরাশক্তি দক্ষিণ কোরিয়া। আগামী মাসে শুরু হবে এই বাছাইপর্ব। করোনা ভাইরাসের কারণে ২০২২ সালের কাতার বিশ্বকাপ এশিয়ার আটটি গ্রুপের বাছাইপর্ব আগামী মাসে কেন্দ্রীয়ভাবে নির্ধারিত সূচিতে শেষ করতে হবে।

এইচ গ্রুপের ম্যাচ অনুষ্ঠিত হবে দক্ষিণ কোরিয়ায়। দীর্ঘ নয় বার বিশ্বকাপের চুড়ান্ত পর্বে অংশগ্রহন করা দক্ষিণ কোরিয়া গ্রুপ পর্বে প্রতিদ্বন্দ্বিতা করবে তুর্কমেনিস্তান, শ্রীলঙ্কা ও লেবাননের। উত্তর কোরিয়াও এই গ্রুপের অন্তর্ভুক্ত ছিল। কিন্তু করোনা মহামারির ভয়ে এই মাসের শুরুতে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে দেশটি।

ফুটবলের ইতিহাসে এশিয়ার অন্য যে কোন ফুটবলারের তুলনায় প্রিমিয়ার লিগে সর্বাধিক গোল করেছেন ২৮ বছর বয়সি সন। স্পার্সের হয়ে এই রবিবার শেষ হওয়া মৌসুমে সব ধরনের টুর্নামেন্টে সর্বমোট ২২ গোল করেছেন সন। তন্মধ্যে ১৭ গোল করেছেন লিগ ম্যাচে।দক্ষিণ কোরিয়ার এই স্ট্রাইকার মার্চে টোকিওতে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশ নিতে পারেননি হ্যামস্ট্রিং ইনজুরির কারণে। সেই সঙ্গে স্পার্সদের হয়ে আর্সেনালের সঙ্গে উত্তর লন্ডন ডার্বিতেও খেলতে পারেননি সন।

দক্ষিণ কোরিয়া স্কোয়াড:
গোলরক্ষক: জো হায়িয়ন-উ, কিম সেং-গিউ, কিম জিন-হায়িয়ন, গু সুং-ইউন
ডিফেন্ডার: কিম ইয়ং-গওয়ন, ওয়ান ডু-জায়ে, পার্ক জি-সু, কিম ইয়াং-বিন, কিম মিন-জা, কিম তাই-হওয়ান, লি ইয়ং, কিম মুন-হওয়ান, হংক চুল লি কি-জে
মিডফিল্ডার: কং সাং-উ, নাম তা-হি, জং উ-ইয়ং, সোন জুন-হো, লি জায়ে-সংগ, কোওন চ্যাং-হুন, লি দং-গিয়ং, সন হিউং-মিন (অধি:), গান মিন-কিউ, না সাং-হো, হোয়াং হি-চ্যান
ফরোয়ার্ড: কিম শিন-উইক, হুয়াং উয়-জো, জিয়ং সাং-বিন



সাতদিনের সেরা