kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

স্পেনের ইউরো দলে রিয়ালের একজনও নেই!

অনলাইন ডেস্ক   

২৪ মে, ২০২১ ১৯:২৪ | পড়া যাবে ২ মিনিটে



স্পেনের ইউরো দলে রিয়ালের একজনও নেই!

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের ফুটবলারদের পাত্তাই দিলেন না লুইস এনরিকে! ইউরোর জন্য স্প্যানিশ বস আজ যে দল ঘোষণা করেছেন, তাতে রিয়াল মাদ্রিদের একজনও নেই। এই প্রথম কোনো বড় টুর্নামেন্টের জন্য রিয়ালের কোনো খেলোয়াড় ছাড়াই দল ঘোষণা করল স্পেন। যদিও এবারের লা লিগায় শেষ রাউন্ড পর্যন্ত শিরোপার জন্য লড়াই চালিয়ে গেছেন জিনেদিন জিদানের শিষ্যরা।

এক দশক ধরে স্পেনের রক্ষণভাগ সামলে আসছেন সোর্হিও রামোস। ৩৫ বছর বয়সী এই তারকা অনেকদিন ধরেই ইনজুরিতে আক্রান্ত। এখনও তিনি অনুশীলনে ফিরতে পারেননি। তারপরেও তাকে ডাকা যেত, কারণ ইউরো শুরু হতে অনেক সময় বাকি। রামোসকে না রাখার কারণ হিসেবে এনরিকে বলেন, 'রামোসকে আমি দলে রাখিনি কারণ, সে এই মৌসুমে খুব বেশি খেলতে পারেনি। বিশেষ করে গত জানুয়ারি থেকেই সে যথেষ্ট ফিট নয়। নিজের ক্লাবে এখনও দলের সঙ্গে অনুশীলন শুরু করেনি।'

ইউরোর জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন এনরিকে। যাতে বার্সেলোনার তিন জন ও লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদের দুই জন ডাক পেয়েছেন। এনরিকে অবশ্য বলেছেন, রামোসের জন্য জাতীয় দলের দরজা ভবিষ্যতে খোলা থাকবে। তিনি আরও বলেন, 'এটা (তাকে বাদ দেওয়াটা) সহজ সিদ্ধান্ত নয়। গতকাল (রোববার) রাতে তাকে আমি ফোন দিয়েছিলাম এবং কিছু কঠিন বিষয়ে আমরা আলাপ করেছি। তার মতো শীর্ষ মানের একজনকে দলে না রাখতে পেরে আমার খারাপ লাগছে।'

স্পেন দল:

গোলরক্ষক: ডেভিড ডি ভিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), উনাই সিমোন (আথলেতিক বিলবাও), রবের্ত সানচেস (ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন)

ডিফেন্ডার: হোসে গায়া (ভালেন্সিয়া), জর্দি আলবা (বার্সেলোনা), পাও তরেস (ভিয়ারিয়াল), এমেরিক লাপোর্ত (ম্যানচেস্টার সিটি), এরিক গার্সিয়া (ম্যানচেস্টার সিটি), দিয়েগো ইয়োরেন্তে (লিডস ইউনাইটেড), সেসার আসপিলিকুয়েতা (চেলসি) মার্কোস ইয়োরেন্তে (আতলেতিকো মাদ্রিদ)

মিডফিল্ডার: সের্হিও বুসকেতস (বার্সেলোনা), রদ্রি (ম্যানচেস্টার সিটি), পেদ্রি (বার্সেলোনা), থিয়াগো আলকান্তারা (লিভারপুল), কোকে (আতলেতিকো মাদ্রিদ), ফাবিয়ান রুইস (নাপোলি)

ফরোয়ার্ড: দানি ওলমো (লাইপজিগ), মিকেল ওইয়ারসাবাল (রিয়াল সোসিয়েদাদ), আলভারো মোরাতা (ইউভেন্তুস), জেরার্দ মরেনো (ভিয়ারিয়াল), ফেররান তরেস (ম্যানচেস্টার সিটি), আদামা ত্রাওরে (উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স), পাবলো সারাবিয়া (পিএসজি)



সাতদিনের সেরা