kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

মেসির আফসোস, তিনি রোনালদোর জার্সি পাননি

অনলাইন ডেস্ক   

২২ মে, ২০২১ ১৭:৪০ | পড়া যাবে ২ মিনিটে



মেসির আফসোস, তিনি রোনালদোর জার্সি পাননি

নিজের জার্সি সংগ্রহশালায় মেসি ও তার বড় ছেলে থিয়াগো। ছবি : টুইটার

একজন ফুটবল ইতিহাসে কিংবদন্তি হয়ে আছেন। আরেকজন খেলোয়াড়ী জীবনেই কিংবদন্তি। বলা হচ্ছিল ব্রাজিল মহাতারকা রোনালদো নাজারিও আর আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির কথা। একসময় ফুটবলবিশ্ব শাসন করেছেন রোনালদো। এখন করেন মেসি। তার চিরপ্রতিদ্বন্দ্বীর নামও রোনালদো; তবে তিনি পর্তুগালের। মেসির জীবনের আফসোসগুলোর অন্যতম হলো তার সংগ্রহে রোনালদো নাজারিওর কোনো জার্সি নেই।

ম্যাচ শেষে সম্প্রীতিস্বরূপ প্রতিপক্ষের সঙ্গে জার্সি বদল করার একটা রীতি আছে। মেসি সেসব জার্সি কিন্তু যত্ন করে সংরক্ষণ করেছেন। বছরের পর বছর ধরে জার্সি অদল-বদল করে সংরক্ষণ করায় মেসির বাড়ি যেন এখন জার্সির সংগ্রহশালা। সেই সংগ্রহশালায় আছে তান ইব্রাহিমোভিচ থেকে শুরু করে পিকে, সুয়ারেজ, টট্টি, ফ্যাব্রিগাস কিংবা দানি আলভেস, ইকার ক্যাসিয়াস, রাউল গঞ্জালেস, ডেকো, আলেসান্দ্রো দেল পিয়েরো-সবার জার্সি। 

সম্প্রতি আর্জেন্টিনার পত্রিকা 'দিয়ারিও ওলে'কে দেওয়া সাক্ষাতকারে মেসি বলেন, 'আগে এমন অভ্যাস ছিল না আমার। বয়স বাড়ার পর আমার মাঝে জার্সি জোগাড় করা বা স্মারক রাখার অভ্যাসটা তৈরি হয়। তবে আফসোসের হলো, বেশ কিছু খেলোয়াড়ের জার্সি আমার সংগ্রহে নেই। অনেক খেলোয়াড় আছেন, যাদের বিপক্ষে আমি আমার ক্যারিয়ারের শুরুর দিকে খেলেছি, কিন্তু জার্সি বদল করতে পারিনি, তাঁদের জার্সি সংগ্রহ করতে পারিনি। যেমন ব্রাজিলের রোনালদো ও রবার্তো কার্লোস। তাদের জার্সি সংগ্রহে থাকলে ভালো লাগত।'



সাতদিনের সেরা