kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

অবসরের পরেও জাতীয় দলকে সাহায্য করে যাচ্ছেন ধোনি

অনলাইন ডেস্ক   

২২ মে, ২০২১ ১৫:৩১ | পড়া যাবে ২ মিনিটে



অবসরের পরেও জাতীয় দলকে সাহায্য করে যাচ্ছেন ধোনি

গত বছর আইপিএলের আগে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন মহেন্দ্র সিং ধোনি। তার অসাধারণ ক্রিকেট মস্তিষ্কের কথা কারও অজানা নয়। তাই অবসরের পরেও তিনি এখনও যেন সবার অলক্ষ্যে থেকে সাহায্য করে যাচ্ছেন ভারতীয় দলকে। তার আইপিএল দল চেন্নাই থেকেই উঠে এসেছে ভারতের টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম নির্ভরযোগ্য বোলার দীপক চাহার।

ভারতীয় ক্রিকেটে এখন পেসারের ছড়াছড়ি। তবে প্রত্যেকেই যেন একে অপরের থেকে আলাদা। চাহার বলেন, 'আমার স্বপ্ন ছিল ধোনির ভাইয়ের দলে খেলা। তার অধিনায়কত্বে অনেক কিছু শিখেছি। ধোনি ভাই আমাকে দায়িত্ব নিতে শিখিয়েছেন। আমার খেলার উন্নতি হয়েছে তার সাহায্যে। চেন্নাই দলে একমাত্র আমি পাওয়ার প্লে-তে ৩ ওভার বল করি। ধোনি ভাইয়ের জন্যই সেটা সম্ভব হয়েছে। তিনি আমাকে পাওয়ার প্লে বোলার বলে ডাকেন।'

এমনিতেই পাওয়ার প্লে-তে বল করা বেশ কঠিন। টি-টোয়েন্টি ক্রিকেটে তো আরো কঠিন।ব্যাটসম্যানরা প্রথম ৬ ওভারেই রানের গতি বাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। সেখানে চাহার ব্যাটসম্যানদের কাছে ত্রাস হয়ে ওঠেন। তিনি যেমন রান আটকে রাখেন, তেমনই উইকেটও তুলে নিতে পারেন। শ্রীলঙ্কার বিপক্ষে ভারতীয় দলে সুযোগও পেতে পারেন। আর এসবের পেছনেই নাকি আছে ধোনির বড় অবদান। এভাবেই এখনো জাতীয় দলে অবদান রেখে যাচ্ছেন 'ক্যাপ্টেন কুল'।



সাতদিনের সেরা