kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের উইকেট কেমন হবে?

অনলাইন ডেস্ক   

২২ মে, ২০২১ ১৫:১৩ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের উইকেট কেমন হবে?

শেরে বাংলার উইকেট দেখছেন মুশফিকুর রহিম। ছবি : এএফপি

মিরপুর শেরেবাংলার উইকেট মানেই ঘূর্ণি বোলারদের স্বর্গ। বহু বছর ধরে এমনটাই চলে আসছে। মিরপুরের উইকেট এমনিতে বেশির ভাগ সময়ই মন্থর থাকে। বল পিচ করে ধীরে ব্যাটে আসে। 'থ্রু দা লাইন' শট খেলা অনেক সময়ই হয় কঠিন। বড় রানের ম্যাচ এই মাঠে তাই কম সময়ই দেখা যায়। কাল থেকে শুরু হতে চলা বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজেও কি এরকম উইকেট দেখা যাবে?

আজ শনিবার অনুশীলনের ফাঁকে বাংলাদেশি ক্রিকেটারদের দেখা গেল উইকেট নিয়ে 'গবেষণা' করতে। অধিনায়ক তামিম জানান, উইকেট কেমন হবে তা ঠিক করে দিতে দল থেকে কিউরেটরকে পরিষ্কার বার্তাও দেওয়া হয়েছে। অন্যদিকে লঙ্কানরাও এরকম উইকেটে বেশ অভ্যস্ত। মন্থর উইকেটে মানিয়ে নেওয়া তাদের জন্য কঠিন হওয়ার কথা নয়। এই উইকেটের উপযোগী স্পিন আক্রমণও তাদের আছে। তবে তামিম জানালেন, এবার তারা প্রত্যাশিত উইকেটই পাবেন।

টাইগার অধিনায়কের ভাষায়, 'উইকেট নিয়ে আমরা টিম ম্যানেজমেন্ট থেকে পরিষ্কার বার্তা দিয়ে দিয়েছি কিউরেটরকে। খুব ষ্পষ্ট বার্তাই দিয়েছি, উইকেটের দায়িত্বে যারা আছে। আশা করি আমরা যেমন চাই, তেমন উইকেটই পাব। এর চেয়ে বেশি কিছু বলা জরুরি মনে করি না সংবাদ সম্মেলনে। কারণ, প্রতিপক্ষও জানতে পারবে। তবে এরকম কোনো কিছু হবে না, যেটা খুব ভিন্ন কিছু। আপাতত এতটুকুই বলতে পারি। তবে বার্তাটা খুবই স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, যারা দায়িত্বে আছেন।'



সাতদিনের সেরা