kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

এমবাপের জাদুতে ফরাসি কাপ পিএসজির

অনলাইন ডেস্ক   

২০ মে, ২০২১ ০৮:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



এমবাপের জাদুতে ফরাসি কাপ পিএসজির

ফরাসি কাপের ফাইনালে মোনাকোর জয় পেয়েছে পিএসজি। দলটি জিতে নিয়েছে টুর্নামেন্টের রেকর্ড ১৪তম শিরোপা। প্যারিসে বুধবার রাতে ২-০ গোলে জিতেছে মাওরিসিও পচেত্তিনোর দল। মূলত এমবাপের নৈপুণ্যেই মোনাকোকে হারিয়ে ফরাসি কাপের শিরোপা ধরে রাখল প্রতিযোগিতার সফলতম দল পিএসজি। 

মৌসুমের শুরু থেকেই একের পর এক দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে চলেছেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ফরাসি তারকা ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপে। তবু উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ চার থেকে ছিটকে গেছে তার দল। ঘরোয়া লিগেও নেই খুব একটা ভালো অবস্থায়। তবে ফ্রেঞ্চ কাপে আর হতাশায় পুড়তে হয়নি। ফাইনালে ব্যবধান গড়ে দিলেন কিলিয়ান এমবাপে। গোল করলেন ও করালেন।

খেলতে নেমে ম্যাচের ১৯ মিনিটের সময়ই পিএসজিকে এগিয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি। জাতীয় দলে জায়গা না পাওয়ার পর খেলতে নেমে প্রথম ম্যাচেই লক্ষ্য ভেদ করলেন তিনি। যথারীতি বল বানিয়ে দেন এমবাপে। চলতি মৌসুমে লিগ ওয়ানে পিএসজিকে দুবার হারানো মোনাকো সেভাবে ভাবাতে পারেনি কেইলর নাভাসকে। লক্ষ্যে নেওয়া তাদের প্রতিটি শটই ছিল গোলরক্ষক বরাবর।

ভালো সুযোগ তৈরি করতে সংগ্রাম করছিল পিএসজিও। ৮০তম মিনিটে দ্বিতীয় গোল প্রায় পেয়েই যাচ্ছিল দলটি। বেশ দূর থেকে এমবাপের নেওয়া শট ক্রসবার কাঁপায়। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন এই তরুণ তারকা। আনহেল দি মারিয়ার ডিফেন্স চেরা পাস পেয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেন তিনি। ফলে পিএসজি পায় ২-০ গোলের জয়।



সাতদিনের সেরা