kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

বাংলাদেশ সফরে আসবে বিরাট কোহলিরা

অনলাইন ডেস্ক   

১৮ মে, ২০২১ ১৫:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ সফরে আসবে বিরাট কোহলিরা

বাংলাদেশ সফরে আসতে যাচ্ছে বিগ থ্রি'র অন্যতম সদস্য ভারত। তবে শীঘ্রই নয়, আইসিসির এফটিপি অনুযায়ী আগামী বছরের নভেম্বরে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে বিরাট কোহলিদের বাংলাদেশে আসার কথা রয়েছে। গতকাল সোমবার ‘ব্যানটেক’ নামক এক স্পোর্টস এজেন্সির কাছে ১৯ মিলিয়ন ডলার অর্থাৎ ১৬১ কোটি টাকায় ব্রডকাস্টার স্বত্ব বিক্রি করেছে বিসিবি। ভারত সিরিজটাও এর অন্তর্ভূক্ত।

বেনটেকের সঙ্গে দেশের মাটিতে ভারত সিরিজসহ ১০টি সিরিজের চুক্তি করেছে বিসিবি। চুক্তির মেয়াদ আড়াই বছর। ২০১৫ সালের পর আর বাংলাদেশ সফরে আসেনি ভারতীয় জাতীয় দৃল। ওই বছর পূর্ণ শক্তির ভারতের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছিল বাংলাদেশ। দুর্দান্ত পারফর্ম করেছিলেন মুস্তাফিজুর রহমান। এর আগে ২০১৪ সালে তিনটি ওয়ানডে খেলতে দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে এসেছিল ভারত।

এফটিপি অনুযায়ী ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাদে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া (টি-টোয়েন্টি), ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের পর টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান ও শ্রীলঙ্কা।এছাড়াও ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ, আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের।



সাতদিনের সেরা