kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

পিএসজির সহজ জয়, লিগ ওয়ানের শিরোপা নির্ধারণ শেষ ম্যাচে

অনলাইন ডেস্ক   

১৭ মে, ২০২১ ০৮:৫৩ | পড়া যাবে ৩ মিনিটে



পিএসজির সহজ জয়, লিগ ওয়ানের শিরোপা নির্ধারণ শেষ ম্যাচে

লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিলের হোঁচট খাওয়ার রাতে রেইমসকে উড়িয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল পিএসজি। এদিন নেইমার, এমবাপ্পে, মার্কুইনস আর কিনের গোলে রেইমসকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ফলে শিরোপা নির্ধারণের লড়াইটা শেষ রাউন্ডের ম্যাচ পর্যন্ত গড়াল। অন্যদিকে সাঁত এতিয়েনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লিলে।

রবিবার (১৬ মে) প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলে জিতেছে পিএসজি। দুই অর্ধে দুটি করে গোল করে তারা।

নেইমারের গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপ্পে। পরের দুটি গোল করেন মার্কিনিয়োস ও মোইজে কিন। ব্যবধান হতে পারতো আরো বড়। পুরো ম্যাচে মোট ২৮টি শট নেয় পিএসজি, এর ১০টি ছিল লক্ষ্যে।

একই সময়ে শুরু হওয়া ম্যাচে ঘরের মাঠে সাঁত এতিয়েনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লিল। ৩৭ রাউন্ড শেষে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে পিএসজি।

ম্যাচের ১০ মিনিটের মাথায় এমবাপ্পে শট ডি বক্সের ভেতর হাত দিয়ে ঠেকানোয় সরাসরি লাল কার্ড দেখেন রেইমসের ইউনিস আব্দেল হামিদ। সেখান থেকে পেনাল্টি পায় পিএসজি। আর স্পট কিক থেকে গোল করে পিএসজিকে লিড এনে দেন নেইমার জুনিয়র। এরপর ২৪তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপ্পে।

চলতি মৌসুমে লিগ ওয়ানে এটি এমবাপ্পের ২৬তম গোল। পিএসজির সর্বোচ্চ গোলদাতা তো বটেই সেই সঙ্গে লিগ ওয়ানেরও গোল্ডেন বুট জয়ের দৌড়ে শীর্ষে তিনিই। লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এমবাপ্পের পরেই আছেন ২০ গোল করা মেমফিস ডিপাই এবং বেন ইয়াডার।

খেলার ৫৮তম মিনিটে ব্যবধান আরো বাড়তে পারতো। তবে অ্যান্ডার হেরেরার ডি বক্সের বাইরে থেকে নেওয়া শট গোলপোস্টে লেগে ফিরে আসলে ব্যবধান ৩-০ হয়নি। তবে ম্যাচের ৬৮তম মিনিটে নেইমারের কর্নার কিক থেকে হেড করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন মার্কুইনস। আর ম্যাচের একদম অন্তিম মুহূর্তে স্কোরলাইন ৪-০ করেন ময়েজ কিন। তাতেই শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

লিগ ওয়ানের শেষ রাউন্ডে আগামী রবিবার ব্রেস্তের মাঠে খেলবে পিএসজি। আর অ্যাঞ্জার্সের আতিথ্য নেবে শীর্ষে থাকা লিলে। লিগ ওয়ানের ৩৭তম রাউন্ড শেষে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে লিলে। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে পিএসজি। আর ৭৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে মোনাকো।



সাতদিনের সেরা