kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

ভনকে 'ইট' মেরে 'পাটকেল' খেলেন সালমান বাট

অনলাইন ডেস্ক   

১৬ মে, ২০২১ ২১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ভনকে 'ইট' মেরে 'পাটকেল' খেলেন সালমান বাট

বিরাট কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান নয়- মাইকেল ভনের এমন মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিলেন পাকিস্তানের সাবেক ওপেনার সালমান বাট। তিনি বলেছিলেন, যে ক্রিকেটার (ভন) ওয়ানডেতে কোনো সেঞ্চুরি করতে পারেনি তার কথায় কী আসে যায়! ভনও ছেড়ে দেওয়ার পাত্র নন। তাই সালমান বাটের ইটের জবাবে পাটকেল ছুড়তে খুব বেশি সময় নেননি। তিনি সালমান বাটের ফিক্সিং কাণ্ডের প্রসঙ্গে টেনে এনে তাকে তুলোধুনো করেছেন!

সম্প্রতি নিউজিল্যান্ডের এক সংবাদমাধ্যমকে সাবেক ইংল্যান্ড অধিনায়ক ভন বলেছেন, বিরাট কোহলি মোটেও বিশ্বসেরা ব্যাটসম্যান নয়। আসল বিশ্বসেরা হলেন কেন উইলিয়ামসন। লাইক-ক্লিকের লোভে নাকি কোহলিকে সবাই সেরা বলে! ভনের মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কের ঢেউ তোলে। সালমান বাটও এই আলোচনায় যোগ দেন। তার অনেক কথার একটি ছিল, 'কোহলির ৭০টি আন্তর্জাতিক সেঞ্চুরি আছে, ভনের একটাও ওয়ানডে সেঞ্চুরি নেই। তার কথা বলার স্বভাব, তাই বলে যায়। মানুষের অঢেল সময়, তাই সেই বিতর্ককে টেনে লম্বা করছে'।

ইংল্যান্ডের হয়ে ৮২ টেস্টে ১৮ সেঞ্চুরি করলেও ৮৬ ওয়ানডেতে কোনো সেঞ্চুরি নেই ভনের। তাই বলে তিনি থেমে থাকার পাত্র নন। সোশ্যাল সাইট সালমানকে পাল্টা দিয়ে তিনি লিখেছেন, 'আমি দেখেছি, সালমান আমাকে নিয়ে কী বলেছে। কোনো সমস্যা নেই, নিজের মতামত সে জানাতেই পারে। তবে খুব ভালো হতো, যদি ২০১০ সালে ম্যাচ ফিক্সিং করার সময়ও তার চিন্তাভাবনায় এই স্বচ্ছতা থাকত। তুমি বলতে ভুলে গেছ, আমি অন্তত ম্যাচ ফিক্সার ছিলাম না, এই সুন্দর খেলাটিকে দূষিত করিনি…।'

উল্লেখ্য, ২০১০ সালে ইংল্যান্ডে মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমিরের সঙ্গে স্পট ফিক্সিংয়ে ধরা পড়েন সেই সময়ের পাকিস্তান অধিনায়ক সালমান বাট। তিনজনকেই জেলে যেতে হয়েছিল। ৫ বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ মোট ১০ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন বাট। পরে নিষেধাজ্ঞা শেষে ঘরোয়া ক্রিকেটে ফিরে দারুণ পারফর্ম করেছিলেন। কিন্তু অতীত অপকর্মের জন্য তাকে আর জাতীয় দলে জায়গা দেওয়া হয়নি।



সাতদিনের সেরা