kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত রুবেল

অনলাইন ডেস্ক   

১৬ মে, ২০২১ ১৯:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত রুবেল

পিঠের ইনজুরির কারণে শ্রীলঙ্কার আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অনিশ্চিত বাংলাদেশের পেসার রুবেল হোসেন। তিনি খেলবেন কি-না, সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য তার দিকে বল ঠেলে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল বিভাগ। ক্লিনিকালি ব্যথা না হওয়ায় তার খেলা উচিত কি-না তা রুবেলই বুঝতে পারবেন, বলে মনে করেন চিকিৎসক দেবাশিষ চৌধুরি। লংগার ভার্সনে নিজের প্রতিভা প্রমাণ করতে ব্যর্থ হওয়া রুবেল সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের পেস আক্রমণের অন্যতম সেরা অস্ত্র।

আজ দেবাশিষ বলেন, নিউজিল্যান্ডে থাকাকালীন তার কিছু সমস্যা হয়েছিল এবং এই মুহূর্তে তার কোনো ক্লিনিকাল ব্যথা নেই। আসলে ম্যাচ ফিটনেসের বিষয়টি রুবেলকেই বুঝতে হবে। আমরা এই মুহূর্তে কোনো ব্যথার অস্তিত্ব পাইনি। তবে তার আত্মবিশ্বাস বা অভ্যন্তরীণ অনুভূতিগুলোকেও গুরুত্ব দেওয়া উচিত। আমাদের নির্বাচকরা তার বিষয়ে আমাদের কাছ থেকে কোনো ইনপুট চাইলে আমরা শেষ মুহূর্তে আপডেট করব।

ডা. চৌধুরী জানান, 'সর্বোচ্চ পর্যায়ে ক্রিকেট খেললে খেলোয়াড়দের সব সমই অল্প-সল্প ইনজুরি থাকে। তাই রুবেলকে নিশ্চিত করতে হবে, সে ম্যাচ খেলার জন্য ফিট কি-না। রুবেল এক দশকেরও বেশি সময় ধরে শীর্ষ পর্যায়ে খেলছেন। এই জাতীয় বোলারদের পিঠে কিছু সমস্যা হয় এবং রুবেলের ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। কয়েকবার স্ক্যান করা হয়েছে। স্ক্যানে তার দেহের নিচের অংশে কিছুটা সমস্যা দেখা গেছে, সাধারণত দীর্ঘমেয়াদে বোলিংয়ের কারণে এমন খেলোয়াড়দের হয়ে থাকে। এই সমস্যা ধীরে-ধীরে বাড়তে থাকে। তাই রুবেলকে ভালো পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আর এটিই করছেন তিনি'।

দেবাশিষ জানান, এই ধরনের ইনজুরি সহজে দূর হবে না। তিনি বলেন, 'যতক্ষণ সে খেলবে ততক্ষণ তা থাকবে। দেখবেন যে কোনো বড় তারকা বোলার, যারা ১২-১৫ বছর খেলেছে, তারা সফল। ফাস্ট বোলারদের জন্য ১২-১৫ বছর খেলা সহজ নয়। শুধু রুবেল নয়, আমাদের অন্যান্য পেসারদের অনেকেই এই সমস্যায় ভুগছেন। তার পুনর্বাসন প্রক্রিয়া চলছে। নির্বাচকরা শেষ মুহূর্তে সিদ্ধান্ত নেবেন। নির্বাচনের আগে টিম ম্যানেজমেন্ট আমাদের জিজ্ঞাসা করলে আমরা আপডেট জানাব'।



সাতদিনের সেরা