kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

টেস্ট খেলতে চান না ভারতের 'সুইং কিং'!

অনলাইন ডেস্ক   

১৫ মে, ২০২১ ২১:০৯ | পড়া যাবে ২ মিনিটে



টেস্ট খেলতে চান না ভারতের 'সুইং কিং'!

ভারতের দুর্দান্ত পেস আক্রমণের অন্যতম অস্ত্রটির নাম ভুবনেশ্বর কুমার। চোটের জন্য দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন। চোট সারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে আবার মাঠে ফিরেছেন। কিন্তু পুরোপুরি ফিট হলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতীয় দলে জায়গা পাননি। কেন ভুবেনশ্বর কুমারকে টেস্ট দলে নেওয়া হয়নি এই নিয়ে প্রশ্ন উঠেছে। এবার জানা গেল আসল কারণ। ভারতের সুইং কিং নাকি আর সাদা পোশাকে খেলতে চান না!

ভুবনেশ্বর কুমার দুই দিকে সুইং করাতে পারেন। বলকে সিমও করাতে পারেন। ইংল্যান্ডের পরিবেশে তার মতো বোলার খুবই কার্যকরী। অথচ তিনি দলেই নেই! তাকে দলে না রাখার বিষয়ে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, 'ভুবনেশ্বর কুমার আর টেস্ট ক্রিকেট খেলতে চায় না। তার টেস্ট খেলার ইচ্ছে শক্তিটাই হারিয়ে গেছে। যে কারণে সে টি-টোয়েন্টি ক্রিকেটের প্রতি বেশি ফোকাস করছে। তার আপাতত লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা।'

ভুবনেশ্বরের মধ্যে ১০ ওভার বোলিং করার ক্ষুধা দেখতে পাচ্ছে না নির্বাচকরা। টেস্ট ক্রিকেটের কথা ভুলে যাওয়াই ভালো। কোনো সন্দেহ নেই যে ভুবনেশ্বরের না খেলাটা ভারতীয় দলের কাছে বড় ক্ষতি। ইংল্যান্ড সফরে ভুবনেশ্বর কুমার না থাকায় সিনিয়র হিসেবে ইশান্ত শর্মাকেই বাড়তি দায়িত্ব নিতে হবে। কিন্তু চোটাঘাতে জর্জরিত ইশান্ত পুরো সিরিজ খেলতে পারবেন- এমন নিশ্চয়তা নেই। তাই দুই অভিজ্ঞ পেসার জসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ শামির পাশাপাশি তরুণদের মাঝে মোহাম্মদ সিরাজ আর শার্দুল ঠাকুরের দিকে তাকিয়ে ভারতীয় দল।



সাতদিনের সেরা