kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

অ্যাশেজেই স্মিথের হাতে নেতৃত্ব তুলে দিতে চান পেইন!

অনলাইন ডেস্ক   

১৫ মে, ২০২১ ১৬:১৬ | পড়া যাবে ২ মিনিটে



অ্যাশেজেই স্মিথের হাতে নেতৃত্ব তুলে দিতে চান পেইন!

অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে বেশ নামডাক করেছিলেন স্টিভেন স্মিথ। যখন তার উন্মেষের সময়, ঠিক তখনই ২০১৮ সালে বল টেম্পারিং কেলেঙ্কারি ঘটিয়ে বসেন! হাতেনাতে ধরা পড়ার পর স্মিথ-ওয়ার্নারকে এক বছর করে নিষিদ্ধ করা হয়। আর 'বলির পাঁঠা' ক্যামেরন বেনক্রফটকে দেওয়া হয় ৯ মাসের নিষেধাজ্ঞা। স্মিথ-ওয়ার্নার নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন। তারপর থেকেই স্মিথকে অধিনায়ক করার জল্পনা শুরু হয়েছে।

ওই সময় স্মিথকে নেতৃত্ব থেকে সরানোর পর সাদা পোশাকে অস্ট্রেলিয়া দলের দায়িত্ব পান টিম পেইন। নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৯ সালে ক্রিকেটে ফিরলেও অধিনায়কত্ব পাননি স্মিথ। তবে অধিনায়ক হিসেবে স্মিথকে আবারো অধিনায়ক হিসেবে দেখতে চান পেইন। তিনি বলেন, 'অস্ট্রেলিয়ার অন্যতম সেরা অধিনায়ক স্মিথ। তার পরিসংখ্যান তেমনই বলে। তাই ভবিষ্যতে স্মিথকে অধিনায়ক করার পক্ষে আমি। আগামী অ্যাশেজের আগে তাকে অধিনায়ক করলে, দলের জন্য ভালো হবে।'

সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্মিথ বলেছিলেন, 'অস্ট্রেলিয়াকে আবার নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলে আমি রাজি। ক্রিকেট অস্ট্রেলিয়া যদি মনে করে এটা আমাকে দায়িত্ব দেওয়ার সেরা সময়, তবে আমার সমস্যা নেই। আমি আগ্রহী।' তখন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছিলেন, 'শূন্য পদ নেই।' তারপর অবশ্য স্পিনার নাথান লিঁও স্মিথকে অধিনায়ক হিসেবে পুনরায় দেখতে চেয়েছেন। এবার দেখার, স্মিথ সত্যিই নেতৃত্বে ফেরেন কি না।



সাতদিনের সেরা