kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

ক্রিকেটাররা কেন করোনার টিকা নিতে চাননি?

অনলাইন ডেস্ক   

১৫ মে, ২০২১ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিকেটাররা কেন করোনার টিকা নিতে চাননি?

ভারতজুড়ে করোনার প্রাদুর্ভাবে আইপিএল মাঝপথে স্থগিত হওয়ার পর থেকে এর কারণ অনুসন্ধানে কাঁটাছেড়া চলছে। একাধিক ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ায় স্থগিত করে দেওয়া হয়েছে আইপিএল। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে কিভাবে ক্রিকেটাররা আক্রান্ত হলেন- তা নিয়ে গবেষণার অন্ত নেই। এর মাঝেই জানা গেল, করোনাকে অনেক ক্রিকেটার গুরুত্ব দেননি। তারা টিকাও নেননি!

বিভিন্ন দল তাদের ক্রিকেটারদের জন্য করোনা টিকার ব্যবস্থা করতে চেয়েছিল। ভারতের শীর্ষ একটি পত্রিকার খবর অনুযায়ী, অধিকাংশ ক্রিকেটারই নাকি টিকা নিতে চাননি। নাম প্রকাশ না করে এক বিসিসিআই কর্মকর্তা বলেছেন, 'ক্রিকেটারদের টিকা দেওয়ার কথা বলা হলে তারা নিতে চায়নি। ওদের দোষ নয়, সেইভাবে সচেতনতা তৈরিই করা হয়নি। ক্রিকেটারদের মনে হয়েছিল, জৈব সুরক্ষা বলয় সম্পূর্ণ সুরক্ষিত। তাই আলাদা করে টিকা নেওয়ার কোনো প্রয়োজন নেই। দলগুলোও আর জোর করেনি।'

জানা গেছে, বিদেশি ক্রিকেটাররা টিকা নিতে চেয়েছিলেন। কিন্তু আইনি কারণে সেটা সম্ভব ছিল না। সর্বশেষ খবর অনুযায়ী মাইক হাসি করোনামুক্ত। ভারত থেকেই তিনি অস্ট্রেলিয়ার বিমান ধরবেন। ১৫ মের পর ভারত থেকে অস্ট্রেলিয়া যাওয়ার বিমানে কোনো নিষেধাজ্ঞা থাকছে না। এখনো করোনা সংক্রমিত ঋদ্ধিমান সাহা এবং প্রসিদ্ধ কৃষ্ণ। ইংল্যান্ড সফরকারী দলে তাদের নাম আছে। ২৫ মের মধ্যে মুম্বাইয়ে দলের সঙ্গে যোগ দিতে হবে ঋদ্ধিদের। তার আগে সবার করোনা নেগেটিভ হতে হবে।



সাতদিনের সেরা